Responsive image

সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: গত ডিসেম্বরে ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর রবিবার থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল পুনরায় চালু হয়েছে সৌদি আরবে। একই সঙ্গে সড়ক ও নৌপথে দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞাও তুলে নেয়া হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, রবিবার, ৩ জানুয়ারি স্থানীয় সময় বেলা ১১টায় দেশটিতে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হয়েছে। খবর আরব নিউজ।

যুক্তরাজ্যে করোনার নতুন ধরন শনাক্তের পর ২০ ডিসেম্বর অন্য দেশ থেকে সড়ক, নৌ ও আকাশপথে সব ধরনের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় সৌদি সরকার। এই কয়েক দিন অতিবাহিত হওয়ার পর রবিবার থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছিল তারা। তবে করোনার নতুন ধরনের সংক্রমণ রুখতে বেশকিছু শর্ত জুড়ে দিয়ে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকাসহ অন্য যেসব দেশে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে, সেসব দেশ থেকে সৌদি নাগরিক নন এমন কেউ সৌদি আরবে আসতে চাইলে কমপক্ষে ১৪ দিন অন্য কোনো দেশে অবস্থান করে তারপর সৌদি আরবে ঢুকতে হবে। এরপর ১৪ দিন পার হলে তারা করোনামুক্ত কিনা, তা প্রমাণ করতে পিসিআর টেস্টের ফলাফল লাগবে। এর পরও নতুন ধরন শনাক্ত হওয়া দেশ থেকে কেউ সৌদি আরব এলে তাদের বাড়িতে সাতদিনের পর্যবেক্ষণে রাখা হবে। এছাড়া ছয়দিনের মাথায় তাদের পিসিআর টেস্ট করাতে হবে। সৌদি নাগরিক যাদের মানবিক বা জরুরিভাবে প্রবেশের অনুমতি দেয়া হবে, তাদেরকে কমপক্ষে ১৪ দিন পর্যবেক্ষণে থাকতে হবে।

(ডিএফই/০৪ জানুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=134024

সর্বশেষ খবর