Responsive image

১৪ দলে যোগ দিচ্ছে ইসলামিক ফ্রন্ট

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের জোটে যোগ দিতে যাচ্ছে বলে জানিয়েছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের নেতারা।

শনিবার (১৩ মে) সকাল থেকে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের উপস্থিত দেখা যায়।

সকালে সেখানে ১৪ দলের বৈঠক শুরু হয়।

বৈঠকের আগে দলটির মহাসচিব মাওলানা জয়নাল আবেদিন জুবায়ের বলেন, ‘আমরা আজকে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নেতৃত্বধীন ১৪ দলীয় জোটে যোগ দেব। এর আগে আমাদের ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা হয়েছে। তিনি আমাদের আজকে আসতে বলেছেন।’

এ ব্যাপারে যোগাযোগে চেষ্টা করেও মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা বলা যায়নি। তিনি তখন ১৪ দলের বৈঠকে ছিলেন। তবে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব জানিয়েছেন, বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ব্রিফ করবেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নির্বাচন কমিশনের নিবন্ধিত দল। নিবন্ধন নম্বর ৩০। দলীয় প্রতীক চেয়ার।

এ ব্যাপারে দলের চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম আমাদের আসতে বলেছেন। তাদের ভাষ্যানুযায়ী, আজ ১৪ দলের বৈঠক শেষে যোগদানের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা হবে। আমরা সেই প্রস্তুতি নিয়ে এসেছি।’

এ দিকে গত ৭ মে মাওলানা এম এ মান্নানের নেতৃত্বাধীন বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট জাতীয় পার্টির নেতৃত্বধীন একটি জোটে যোগ দিয়েছে। সেই জোটের নাম দেওয়া হয়েছে ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স (ইউএনএ) বা ‘সম্মিলিত জাতীয় জোট’। ৫৯টি রাজনৈতিক দল এতে শামিল হয়েছে বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

(এমআইআর/ ১৩ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12083

সর্বশেষ খবর