Responsive image

২০০ কোটি টাকার বন্ড ছাড়বে বিডি ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: জিরোকুপন বন্ড ইস্যু করে ২০০ কোটি টাকার তহবিল সংগ্রহ করবে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানী লিমিটেড (বিডি ফাইন্যান্স)। এ বন্ডের মেয়াদ হবে তিন বছর। এটি রূপান্তরযোগ্য নয়, অনিরাপদ ও পূর্ণ অবসায়নযোগ্য। এতে গ্রাহকদের জন্য থাকবে কম্পিটিটিভ ডিসকাউন্ট রেট। প্রতি বন্ডের মূল্য ১০ লাখ টাকা।এই বন্ডের লিড অ্যারেঞ্জারের দায়িত্ব পালন করবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড (সিবিসিআরএল)।

এ লক্ষ্যে রোববার (২৯ নভেম্বর) বিডি ফাইন্যান্স-এর প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এই চুক্তির ফলে বিডি ফাইন্যান্স-এর ২০০ কোটি টাকার ১ম জিরো কুপন বন্ডের লিড্ অ্যারঞ্জোর হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করবে।

বিডি ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো.কায়সার হামিদ এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের সিইও এরশাদ হোসাইন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তি স্বাক্ষর করেন।

এ চুক্তির মাধ্যমে বিডি ফাইন্যান্স ২০০ কোটি টাকার ১ম জিরো কুপন বন্ডের লিড্ অ্যারঞ্জোর হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড (সিবিসিআরএল) কে নিয়োগ প্রদান করে। সিবিসিআরএল এখন থেকে এই বন্ড ইস্যুর ক্ষেত্রে বিডি ফাইন্যান্স-কে ডকুমেন্টেশন প্রস্তুকরণ থেকে শুরু করে রিগুলেটরী বডির অনুমোদনসহ সকল ধরনের কার্যক্রম সম্পন্ন করতে সার্বিক সহায়তা প্রদান করবে। এছাড়াও বন্ডের অর্থ উত্তলনের ক্ষেত্রে গ্রাহকদের সাথে প্রযোজনীয় যোগাযোগ ও দিকনির্দেশনা প্রদান করবে। এই জিরো কুপন বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করবে সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের কর্পোরেট এডভাইজারী ইউনিটের প্রধান সুমিত পোদ্দার, সিঅইও এন্ড হেড অব পোর্টফোলিও ম্যানেজমেন্ট শিবলী এমরান এবং বিডি ফাইন্যন্স-এর সিএফও সাজ্জাদুর রহমান ভুইয়া, হেড অব ট্রেজারী মো. আহাম্মদ আলী, হেড অব এসএএমডি মেজর খালেদ সাইফুল্লাহ (অব.), হেড অব সেন্ট্রাল অপারেশন্স মো. রফিকুল আমীন ও হেড অব এডমিন মো. ইমরান হোসাইনসহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(এসএএম/৩০ নভেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=130171

সর্বশেষ খবর