Responsive image

২০১৬-১৭ অর্থবছরে এমিরেটস গ্রুপের মুনাফা ৬৭০ মিলিয়ন মার্কিন ডলার

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: ২০১৬-১৭ অর্থবছরে এমিরেটস গ্রুপ মুনাফা করেছে ৬৭০ মিলিয়ন মার্কিন ডলার। গত ৩১ মার্চ সমাপ্ত অর্থবছরে এমিরেটস এয়ারলাইন, ডানাটা ও অন্যান্য প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত এমিরেটস গ্রুপ এ মুনাফা অর্জন করেছে।

গত বছরে অর্জিত রেকর্ড মুনাফার তুলনায় এবার মুনাফার পরিমাণ ৭০ শতাংশ হ্রাস পেয়েছে। যদিও এই নিয়ে পর পর ২৯ বার এমিরেটস গ্রুপ মুনাফা অর্জন করতে সমর্থ হলো।

গ্রুপের রাজস্ব গত বছরের তুলনায় ২ শতাংশ বৃদ্ধি পেয়ে ২৫.৮ বিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে। গ্রুপের নগদ ব্যালেন্স বর্তমানে ৫.২ বিলিয়ন মার্কিন ডলার। দুটি বন্ডের রিপেমেন্ট এবং উড়োজাহাজ বহর ও অন্যান্য অ্যাসেটে বিপুল বিনিয়োগের কারণে নগদ ব্যালেন্স ১৯ শতাংশ হ্রাস পেয়েছে।

২০১৬-১৭ অর্থবছরে এমিরেটস গ্রুপ ৩.৭ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছিল।

দুবাইয়ে এমিরেটস এয়ারলাইন ও গ্রুপ চেয়ারম্যান এবং প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাইদ আল মাকতুম গ্রুপের ২০১৬-১৭ অর্থবছরের প্রতিবেদন প্রকাশ করে এ তথ্য জানান।

শেখ আহমেদ বলেন বলেন, ‘এমিরেটস্ এবং ডানাটা তাদের ব্যবসা সম্প্রসারণ এবং মুনাফা অর্জন অব্যাহত রেখেছে।

এয়ারপোর্ট অপারেসন্স, ক্যাটারিং, ট্রাভেল সাভির্সসহ অন্যান্য সেবা প্রদানকরী এমিরেটস গ্রুপের অন্যতম আরেকটি অঙ্গপ্রতিষ্ঠান- ডানাটা গত ৫৮ বছরের ইতিহাসে সর্বাধিক পরিমান মুনাফা অর্জন করেছে, যার পরিমাণ ৩৩০ মিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে গেছে।

(এসএএম/ ১৩ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12120

সর্বশেষ খবর