Responsive image

৬০টি সংরক্ষিত আসন চায় বাংলাদেশ হিন্দু পরিষদ

প্রতিবেদক, বিনিয়োগবার্তা, ঢাকা: হিন্দু সম্প্রদায়ের জন্য জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন ও সরকারি চাকরিতে ২০ভাগ কোটা চায় বাংলাদেশ হিন্দু পরিষদ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে শুক্রবার (১২ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানিয়েছেন সংগঠনটি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সাজন কুমার মিত্র বলেছেন, ‘বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের অস্তিত্ব রক্ষা ও গণতন্ত্রের স্বার্থে হিন্দু সম্প্রদায়ের দাবিগুলো মানতে হবে। আমাদের দাবিগুলো হলো- জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিতে ৬০টি সংরক্ষিত আসন নিশ্চিত করতে হবে। একটি উপ-প্রধানমন্ত্রীর পদ সৃষ্টি করতে হবে। সংখ্যালঘু সম্প্রদায়ের সার্বিক নিরাপত্তার সার্থে একটি সুরক্ষা আইন পাশ ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে।’

সংগঠনের সভাপতি দিপংকর শিকদার বলেছেন, ‘স্বাধীনতার পূর্বে ও পরে হিন্দু জনগোষ্ঠী ছিল ৪০ভাগ আর আজকে আট ভাগে নেমে এসেছে। প্রতিনিয়ত ভয়-ভীতি, বিভিন্ন লোমহর্ষক অত্যাচারের ফলে প্রতিদিন হিন্দু পরিবার দেশ ত্যাগ করতে বাধ্য হচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন তাঁতী লীগের কার্যকরী সভাপতি সাধনা দাস গুপ্ত, বাংলাদেশ হিন্দু পরিষদের সহ-সভাপতি দিলীপ দাস দেওয়ানসহ প্রমুখ।

(এমআইআর/ ১২ মে ২০১৭)

Short URL: https://biniyougbarta.com/?p=12041

সর্বশেষ খবর