Responsive image

৬ মের মধ্যে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাস প্রদানের দাবি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: শ্রমিক-কর্মচারীদের আগামী ৬ মে এর মধ্যে বেতন-ভাতা ও ঈদ বোনাস প্রদানের দাবী জানিয়েছে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন। একইসঙ্গে করোনাকালীন চট্টগ্রাম বাঁশখালীতে পুলিশের গুলিতে শ্রমিক হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, রানা প্লাজা, তাজরিন ফ্যাশনসহ সকল শ্রমিক হত্যার বিচার দাবি করেন তারা।

আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে শনিবার সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের হল রুমে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এসব দাবি জানান তারা।

শ্রমিক নেতা এ এ এম ফয়েজ হোসেনের সভাপতিত্বে ও বাচ্চু মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আঃ গফুর মিয়া, কমরেড হামিদুর রহমান, কমরেড বদরুল আলম, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সহ-সম্পাদক জায়েদ ইকবাল খান, মোঃ হযরত আলী মোল্লাসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।

বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, মহান মে দিবসে শ্রমিকদের আত্মাত্যাগ এর ফলে ১৩৫ বছর পরও শ্রমিকদের মুক্তি  অর্জিত হয়নি। আগামী ৬ মে এর মধ্যে শ্রমিক- কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাস দেওয়ার জন্য আহবান জানান তারা।

আলোচনা সভঅয় উত্থাপিত অন্যান্য দাবিসমূহ হলো- অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার, জাতীয় নিম্নতম মজুরি ঘোষণা করা, শ্রম আইনের সংশোধন করে যুগোপযোগী করা, শ্রমিক ছাটাই বন্ধসহ শ্রম আইনের কোনো ধারা সাময়িক স্থগিত করার প্রথা চালু করা যাবে না, শ্রমিকদের জন্য নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত করা প্রভৃতি।

(এসএএম/০১ মে ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=143695

সর্বশেষ খবর