বিএসইসি

কমোডিটি এক্সচেঞ্জ বিধিমালার খসড়া প্রণয়নে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: কমোডিটি এক্সচেঞ্জ বিধিমালা প্রণয়নের লক্ষ্যে ৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে দেশের পুজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার (১৮ সেপ্টেম্বর ২০২২) অনুষ্ঠিত বিএসইসির ৮৩৬তম কমিশন সভায় কমোডিটি এক্সচেঞ্জ সংক্রান্ত  কমিটি গঠনের এ সিদ্ধান্ত গৃহীত হয়সভাশেষে এক অফিস আদেশে সংশ্লিষ্টদের বিষয়টি জানায় বিএসইসি।

জানা যায়, কমোডিটি এক্সচেঞ্জ সংক্রান্ত খসড়া বিধিমালা প্রণয়নের লক্ষ্যে গঠিত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিএসইসির কমিশনার . রুমানা ইসলামকে। আর কমিটির সদস্য সচিব হয়েছেন বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন বিএসইসির  নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান, মো: মাহবুবুল আলম, রিপন কুমার দেবনাথ, বিএসইসির পরিচালক মো: আবুল কালাম। 

উক্ত কমিটিকে সার্বিক সাচিবিক সহায়তা প্রদান করবে মেহরান আলী, সহকারী পরিচালক (সিএমআরআরসি)

উপরোক্ত কমিটি আগামী ৪৫ (পঁয়তাল্লিশ) কর্মদিবসের মধ্যে উল্লেখিত বিষয়ে একটি রিপোর্ট কমিশনের নিকট পেশ করবে বলে আদেশে বলা হয়

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজারে পণ্যের বৈচিত্রতা আনতে নিরলস কাজ করছে কমিশন। এরই অংশ হিসেবে কমোডিটি এক্সচেঞ্জ চালু করা হবে। এ লক্ষ্যে একটি কমিটি গঠন করেছে কমিশন। আগামী ৪৫ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে একটি খসড়া প্রতিবেদন পেশ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে কমিশন।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)