বিএএসএম

পুঁজিবাজার বিটের সাংবাদিকদের জন্য বিএএসএম’র প্রশিক্ষণ কর্মশালা 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেট (বিএএসএম) এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) উদ্যোগে সাংবাদিকদের নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকালে রাজধানীর দিলকুশায় জীবন বীমা টাওয়ারে অবস্থিত বিএএসএম অডিটোরিয়ামে ‘সাংবাদিকদের জন্য আর্থিক শিক্ষার উপর প্রশিক্ষণ ( Training on financial education for journalists)’ শীর্ষক এ কর্মশালাটি সম্পন্ন হয়।

 

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিএমজেএফ সভাপতি জিয়াউর রহমান।


কর্মশালায় বিএএসএম মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী বলেন, এটা বাধ্যতামূলক নয় ফাইন্যান্স বা ইকোনমিক ব্যাকগ্রাউন্ড থেকেই অর্থনীতি বিষয়ক সাংবাদিকতায় আসতে হবে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনার সাংবাদিকতার ধারণা। অনেক বড় বড় কলামিস্ট আছে যারা অর্থনীতি এবং পুঁজিবাজার নিয়ে লিখালিখি করেন। তাদের অনেককেই আমরা দেখেছি ফাইন্যান্স কিংবা ইকনোমিক ব্যাকগ্রাউন্ডের। আর আমরা যেহেতু বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা নিয়ে কাজ করছি তাই আমরা চাই পুঁজিবাজারের সাথে সম্পৃক্ত সাংবাদিকরাও শিক্ষিত হয়ে বাজারের জন্য কাজ করে যাবে।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন এজেন্সি ফ্রান্স -প্রেসের (এএফপি) দপ্তর প্রধান এম. শফিকুল আলম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, বিএএসএমের নিতাই চন্দ্র দেবনাথ, পিএইচডি, এফসিএমএ, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেডের বিনিয়োগ ও কৌশলগত পরিকল্পনার প্রধান কাজী মনিরুল ইসলাম, এফসিএ সহ বিএসইসির কমিশনারগণ এবং নির্বাহী পরিচালকেরা।
কর্মশালায় সিএমজেএফের সাধারণ সম্পাদক আবু আলীসহ বিভিন্ন অনলাইন পোর্টাল, দৈনিক পত্রিকা এবং টেলিভিশনের সাংবাদিকেরা অংশগ্রহণ করেন।

 

বিনিয়োগবার্তা/এসএএম//
 


Comment As:

Comment (0)