Athletic Copa Del Re 070424

৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক

খেলাধুলা ডেস্ক: অবশেষে ৪০ বছরের অপক্ষো ঘুচলো অ্যাথলেটিক ক্লাবের। মায়োর্কাকে হারিয়ে ৪ দশকের খরা কাটিয়ে ফের কোপা দেল রে শিরোপা জিতলো তারা। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে মায়োর্কাকে পেনাল্টিতে হারিয়েছে অ্যাথলেটিক।

গতকাল শনিবার রাতে ম্যাচের মূল সময়ে খেলা ছিল ১-১ সমতায়। ২১ মিনিটে গোল করেন মায়োর্কার দানি রদ্রিগেজ। আর ৫০ মিনিটে সেই গোল করেন অ্যাথলেটিকের ওইহান স্যানসিট। এরপর জয়ী দল নির্ধারণে আর ৩০ মিনিট খেলা হয়। ১২০ মিনিটের খেলায়ও কোনো ফলাফল না আসায় খেলা গড়ায় পেনাল্টিতে।

পেনাল্টিতে এসে নিজেদের দ্বিতীয় ও তৃতীয় শ্যুট মিস করে মায়োর্কা। অপরদিকে টানা ৪ শ্যুটের সবগুলোতেই গোল করে অ্যাথলেটিক ক্লাবের খেলোয়াড়রা। ফলে ৪-২ ব্যবধানে জয় নিশ্চিত করে অ্যাথলেটিক।

সর্বশেষ ১৯৮৪ সালে কোপা দেল রে শিরোপা জিতেছে অ্যাথলেটিক। এবার সেই শিরোপা ছুঁয়ে দেখার সুযোগ আরও একবার পেলো তারা। এটি তাদের ২৪তম শিরোপা।

স্প্যানিশ কোপার সবচেয়ে সফল দল বার্সেলোনা। কাতালনের ক্লাব কোপা দেল রে শিরোপা জিতেছে মোট ৩১ বার। আর ইউরোপীয় ফুটবলের সবচেয়ে বিখ্যাত ক্লাব রিয়াল মাদ্রিদ এই শিরোপা জিতেছে ২০ বার।

ম্যাচ সেরা হওয়ার পর অ্যাথলেটিক ক্লাবের নিকো উইলিয়ামস বলেন, ‘আমরা ইতিহাস তৈরি করেছি। ভক্তরা এটার প্রাপ্য।... আমি এটা নিয়ে অনেক স্বপ্ন দেখেছি। আমার পরিবার ও ভাই স্বপ্ন দেখেছে। এটা আমি পরিবারের জন্য করেছি, তাদের জন্যই আমরা লড়াই করেছি। এই ক্লাবে ইতিহাস গড়তে পেরে আমি খুশি।’

মায়োর্কার গোলদাতা রদ্রিগজে বলেন, ‘আমাকে প্রথমে অ্যাথলেটিক এবং তাদের ভক্তদের অভিনন্দন জানাতে হবে। তারা এর জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছে। আমি অনুপ্রাণিত এবং সতীর্থ ও সমর্থকদের নিয়ে খুবই গর্বিত, যারা আমাদের সঙ্গে ছিলেন। আমাদের স্বপ্ন ছিল এই কাপ জেতা। আমরা চেষ্টা করেছিলাম, কিন্তু তা হতে পারেনি।’

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)