Kamindu ICC Best Player March 080424

সিলেট টেস্টের নায়ক কামিন্দু আইসিসির মার্চের সেরা খেলোয়াড়

খেলাধুলা ডেস্ক: মার্চে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে উভয় ইনিংসে সেঞ্চুরি করে বাংলাদেশকে হারানোর বড় নায়ক কামিন্দু মেন্ডিস। শ্রীলংকার এই ব্যাটসম্যান মার্চ মাসে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সেরা খেলোয়াড় হয়েছেন। নারীদের মাসের সেরা খেলোয়াড় হয়েছেন ইংল্যান্ডের বুশিয়ার।

সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৫৭ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে সফরকারী শ্রীলংকা। সেই পরিস্থিতিতে দেয়াল হয়ে দাঁড়িয়ে দলকে রক্ষা করেন কামিন্দু ও ধনাঞ্জয়া ডি সিলভা। দুজনই করেন সমান ১০২ রান। তাতে শ্রীলংকা পেয়ে যায় ২৮০ রানের সংগ্রহ।

লংকানরা প্রথম ইনিংসে ৯২ রানের লিড পেলেও দ্বিতীয় ইনিংসে ১২৬ রানে ছয় উইকেট হারিয়ে বসে। তখন আবার কামিন্দুর জাদুকরি ব্যাটিং। এবার খেলেন ২৩৭ বলে ১৬৪ রানের রাজসিক ইনিংস। ধনাঞ্জয়াও সেঞ্চুরি করেন। পরিশেষে লংকানরা পায় ৩২৮ রানের বড় জয়।

সাত কিংবা তার নিচে ব্যাটিংয়ে নেমে উভয় ইনিংসে সেঞ্চুরি করা প্রথম খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেন কামিন্দু।

এরপর চট্টগ্রাম টেস্টেও তিনি নায়ক। প্রথম ইনিংসে ৯২ রানে অপরাজিত থাকার পর বল হাতে নেন ৩২ রান তিন উইকেট।

অবিশ্বাস্য পারফরম্যান্সে আইসিসির মার্চ মাসের সেরা খেলোয়াড় হলেন কামিন্দু। এই পুরস্কার পেয়ে তিনি আইসিসির কাছে প্রতিক্রিয়ায় বলেছেন, ‘আইসিসির মাসের সেরা খেলোয়াড় হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। এটা আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। এমন স্বীকৃতি আসলে উদ্দীপ্ত করে। এর ফলে একজন খেলোয়াড় হিসেবে আপনার মধ্যে আরো বেশি পরিশ্রম করার, আরো ভালো পারফর্ম করার তাড়না সৃষ্টি হবে।’

এই রেসে কামিন্দু হারিয়েছেন আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার ও নিউজিল্যান্ডের ম্যাট হেনরিকে। এই দুজনের জন্যই শুভকামনা জানিয়েছেন তিনি। বলেছেন, তারা দুজনই ভালো খেলোয়াড়। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)