আবহাওয়া অধিদপ্তর

মঙ্গলবার থেকে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: গরমের অস্বস্তির মধ্যেই আজ সকাল থেকে রাজধানীর রমনা বটমূলের বর্ষবরণ উৎসব, মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছে হাজার হাজার মানুষ। আগামীকাল সোমবারও চলমান মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে চলতি সপ্তাহের শেষে দিক দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির আভাস দিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। নীলফামারী ও নেত্রকোনা জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু'এক জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বিনিয়োগবার্তা/এসএএম//

 

 


Comment As:

Comment (0)