Japan Expert Labor

জাপানের ব্যবসায়ি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

নিজস্ব প্রতিবেদক: জাপানের কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ থেকে দক্ষ জনবল নিয়োগের প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

তিনি রোববার (৯ জুন) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাপানের বিভিন্ন কোম্পানির ১১ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ শেষে এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, জাপানি কোম্পানিগুলো বাংলাদেশ থেকে আরও দক্ষ পেশাদার, কারিগরি ও নির্মাণ শ্রমিক নিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। আমরা তাদের যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদন করার অনুরোধ জানিয়েছি।  

তিনি বলেন, জাপানের প্রতিনিধি দলকে তাদের প্রয়োজনীয় কারিগরি প্রশিক্ষণের জন্য টিটিসির ব্যবস্থা করা হবে। সেখানে তারা আগ্রহী কর্মীদের প্রশিক্ষণ প্রদান করবে এবং যোগ্যদের বাছাই করতে সক্ষম হবে। জাপান প্রতিনিধিদল জানিয়েছে, তাদের অনেক দক্ষ কর্মীর প্রয়োজন রয়েছে। 
প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন জাপানের ইউরিগুমি মেরিটাইম কোম্পানি লিমিটেডের মাসাফুমি ইউরিগুমি।

মালয়েশিয়ার শ্রমবাজার পরিস্থিতি, তদন্ত কমিটি প্রতিবেদন ও অভিযোগ করার সময়সীমা শেষ হওয়া প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, তদন্ত কমিটি এ বিষয়ে কাজ করছে। তদন্ত শেষ হওয়ার পর এ বিষয়ে আপনাদেরকে বিস্তারিত জানানো হবে। 

তিনি আরো বলেন, আশা করছি, যারা দোষী তাদের কি ধরনের সাজা দেয়া যায়, সেই ব্যাপারে সুপারিশ থাকবে। এছাড়াও, মালয়শিয়া যাওয়ার ক্ষেত্রে যারা ক্ষতিগ্রস্থ রয়েছেন তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)