Tareque Rahman

বিএনপির সমাবেশে তারেক রহমান

‘অন্তর্বর্তীকালীন সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না’

নিজস্ব প্রতিবেদক: অন্তর্বর্তীকালীন সরকারের সব কার্যক্রম মনঃপূত না হলেও এ সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, বিগত জুলাই-আগস্ট ছাত্র-জনতার আন্দোলন ও বহু মানুষের জীবনের বিনিময়ে এ সরকার প্রতিষ্ঠিত হয়েছে। মনে রাখতে হবে এ সরকারের ব্যর্থতা আমাদের সবার ব্যর্থতা। তাই অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তারেক রহমান বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পালিয়ে যাওয়া মাফিয়া সরকার দেশের অর্থনীতিকে শুধু ধ্বংস করেনি, প্রতিটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের বর্তমানে বৈদেশিক ঋণ ১০০ বিলিয়ন ডলারে পৌছেছে। একটি নবাগত শিশুকেও ঋণের বোঝা মাথায় নিয়ে জন্ম নিতে হচ্ছে। একটি নবাগত শিশুর মাথা পিছু ঋণ বর্তমানে দেড় লক্ষ টাকারও বেশি।

তিনি বলেন, বিগত মাফিয়া সরকার দেশকে সর্বক্ষেত্রে ধংস করে দিয়েছে। ব্যাংকগুলোকে দেউলিয়া করে ফেলেছে। গত দেড় দশকে দেশ থেকে ১৭ লক্ষ কোটি টাকা পাচার করেছে।  আর্থ-সামাজিক ও রাজনৈতিক ভারসাম্যও নষ্ট করে ফেলেছে। আইন-শৃঙ্খলা বাহিনীকেও বিপর্যস্ত করে ফেলেছে। 

বিএসপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, মাফিয়া চক্রের প্রধান দেশে ছেড়ে পালালেও তার রেখে যাওয়া জঞ্জাল কিন্তু এখনো দূর হয়নি। তারা এখনো প্রশাসনের ভেতরে ও বাইরে থেকে দেশে অস্থিতিশীল অবস্থার সৃষ্টি করতে চেষ্ঠা করছে। তারা এ সরকারকে ব্যর্থ করে দিতে সর্বাত্নক চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। কিন্তু এই অন্তবর্তীকালীন সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না।

বিনিয়োগবার্তা/এসএএম//

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)