Each Shahid Familly getting 30 Lac

প্রত্যেক শহীদ পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক: জুলাই-আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়া প্রত্যেকের পরিবারকে পুনর্বাসনের জন্য ৩০ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ থেকে এ সহায়তা দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর হেয়ার রোডে ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

মাহফুজ আলম বলেন, পরবর্তীকালে যাচাই-বাছাই করে যদি আরও টাকা দেওয়ার প্রয়োজন হয়, সেটাও করা হবে।

তিনি জানান, জুলাই আগস্ট মাসে যারা শহিদ হয়েছেন শুধু তাদের পুনর্বাসন করা হচ্ছে বিষয়টি এমন নয়, যারা আহত হয়েছেন তাদের পরিবারকেও পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে। আহতদের পুনর্বাসনের ক্ষেত্রে আগামী সপ্তাহে একটি দৃশ্যমান উদ্যোগ গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা রিজওয়ানা হাসান বলেন, আহততের যদি উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার প্রয়োজন হয় সেটি করা হচ্ছে। এরইমধ্যে সাতজনের একটি তালিকা প্রস্তুত হয়েছে। যদি আরও বেশি প্রয়োজন হয় আমরা সেটি করবো।

তিনি বলেন, সরকারের তরফ থেকে আবার স্পষ্ট করা হচ্ছে, আহতদের চিকিৎসার ক্ষেত্রে কোনো রকম গাফিলতি বরদাশত করা হবে না। বাংলাদেশের সরকারি বেসরকারি সব হাসপাতালে বলে দেওয়া হয়েছে, তাদেরকে বিনা পয়সার চিকিৎসা দেওয়া হবে। তারপরও যারা পয়সা দিয়েছেন, বলে দেওয়া হয়েছে তাদের পয়সা ফেরত দেওয়ার জন্য।

সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম উপস্থিত ছিলেন। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)