Walton DRU Sports Festival

ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে ‘ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৪’। গতকাল সোমবার দাবা ইভেন্ট দিয়ে শুরু হয়েছে এবারের আসর।

এই ইভেন্টে শিরোপা পুনরুদ্ধার করেছেন দৈনিক জনকন্ঠের তপন বিশ্বাস। তিনি ৫ খেলায় পূর্ণ ৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। সর্বশেষ তিনি এক যুগ আগে এই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন। এতে এই ইভেন্টে আধিপত্য থামলো চেস বিডিডটকমের মোরসালিন আহম্মেদের। যিনি মোট ১৮ বার দাবা ইভেন্টে চ্যাম্পিয়ন ছিলেন।

৫ খেলায় ৪ পয়েন্ট অর্জন করে দ্বিতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশ টেলিভিশন ‘বিটিভি’র মাহবুব আলম খান বাবু। ৫ খেলায় সাড়ে তিন পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান অধিকার করেন আলোকিত বাংলাদেশের ডি এম আমিরুল ইসলাম অমর।

এর আগে, রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের দাবাকক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেকের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) এবং অ্যাডিশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন।

ডিআরইউ’র সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ’র সভাপতিত্বে এবং ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, মো. শরীফুল ইসলাম ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুনুর রশিদ।

এবারের আয়োজনে পুরুষ সদস্যদের জন্য ১০টি ইভেন্ট রয়েছে। সেগুলো হলো দাবা, ক্যারম (একক), অকশন ব্রিজ, কলব্রিজ, রামি, অ্যাথলেটিকস (২০০ মিটার), গোলক নিক্ষেপ, সাঁতার, আর্চারি ও শ্যুটিং। নারী সদস্যদের জন্য রয়েছে ৫টি ইভেন্ট। সেগুলো হলো- অ্যাথলেটিকস (১০০ মিটার), ক্যারম (একক), লুডু, শ্যুটিং ও সাঁতার।

প্রতি বছরের মতো এবারও বর্ষসেরা পুরুষ ও নারী ক্রীড়াবিদকে আর্থিক পুরস্কার প্রদান করা হবে। এই আয়োজনের সহযোগিতায় রয়েছে জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)