Responsive image
সর্বশেষ সংবাদ:

কক্সবাজারের পর্যটন শিল্পে যুক্ত হলো বিলাসবহুল ‘ক্রুজশিপ’

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: কক্সবাজারের পর্যটন শিল্পে এবার যুক্ত হলো ‘সি’ ট্যুরিজমের অন্যতম প্রধান আকর্ষণ ক্রুজশিপ বা বিলাসবহুল জাহাজ ‘এমভি বে-ওয়ান’। আধুনিক সব সুযোগ-সুবিধায় সমৃদ্ধ এই প্রমোদতরী এখন থেকে নিয়মিত চলবে কক্সবাজার-সেন্টমার্টিন রুটে।

রোববার (২০ ডিসেম্বর) চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে যাত্রা শুরু করে বিলাসবহুল ক্রুজশিপ এমভি বে-ওয়ান। নিয়মিত রুটে মাত্র তিনঘণ্টায় কক্সবাজার থেকে সেন্টমার্টিন পৌঁছাবে দ্রুতগামী এই শিপ।

এই জাহাজে রয়েছে বিলাসবহুল রেস্টুরেন্ট, প্রেসিডেন্সিয়াল স্যুটসহ বিভিন্ন সুযোগ-সুবিধা। এছাড়াও রয়েছে রাত্রীযাপনের সু-ব্যবস্থাও। দেশের খ্যাতনামা জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্সের অর্থায়নে আমদানি করা হয় জাহাজটি।

কর্ণফুলী শিপবিল্ডার্সের সিনিয়র এক্সিকিউটিভ (এডমিন) কামাল উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে জানান, রোববার দুপুর ২টায় চট্টগ্রাম নগরের পতেঙ্গায় জাহাজটির উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। উদ্বোধনী অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কক্সবাজারের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সাইমুম সরওয়ার কমল, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, কমোডর আবু জাফর মোহাম্মদ জালাল উদ্দিন, কমোডর গোলাম সাদেক, কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেন ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিলাসবহুল এ জাহাজটি প্রতিদিন সকালে কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ বিআইডব্লিউটিএ ঘাট থেকে যাত্রী পরিবহন করে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করবে। কক্সবাজার থেকে ছাড়বে সকাল- ৮টায়, সেন্টমার্টিন পৌঁছাবে- বেলা ১১টায়। আর সেন্টমার্টিন থেকে ছাড়বে বিকেল ৪টায়, কক্সবাজার পৌঁছাবে সন্ধ্যা ৭টায়।

ভাড়ার তালিকা: ইকোনমি- ২৫০০ টাকা, আসন সংখ্যা- ৩০০ +। বিজনেস ক্লাস- ৩০০০ টাকা, আসন সংখ্যা- ২০০+। ওপেন ডেক- ৪০০০ টাকা, আসন সংখ্যা-১০০+। ভিআইপি কেবিন- ২৫,০০০ টাকা, আসন সংখ্যা- ৪টা। ভিভিআইপি কেবিন- ৩০,০০০ টাকা, আসন সংখ্যা- ২৮টা।

(এসএএম/২০ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=132524

সর্বশেষ খবর