Responsive image

ডিএসইতে মূল্যসূচকের ব্যাপক পতন, লেনদেন বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। মঙ্গলবার ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২০৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৭ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২৪ কোটি ৭২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৬৭ কোটি ৮ লাখ টাকার।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৩৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, দর কমেছে ১৫৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৯৬ পয়েন্টে। মঙ্গলবার সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

মঙ্গলবার সিএসইতে হাত বদল হওয়া ১৯৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৬টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দর।

(ডিএফই/২৩ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=138061

সর্বশেষ খবর