Responsive image

পাংশায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে। তার ওপর রয়েছে বিশুদ্ধ পানির অভাব। এ অবস্থায় রাজবাড়ীর পাংশা উপজেলার চরাঞ্চলে নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করে সৃষ্টিকর্তার কাছে বৃষ্টি চেয়েছেন এলাকাবাসী।

বুধবার (২৮ এপ্রিল) উপজেলার হাবাসপুর ইউনিয়নের শাহামীরপুর গ্রামের বাসিন্দা ও স্থানীয়দের উদ্যোগে নদীর পাশের চরে বৃষ্টির জন্য নামাজ পড়ে দোয়া করা হয়। বেলা ১১টার দিকে শাহামীরপুর পদ্মার চরের ফাঁকা মাঠে নামাজ আদায়ের পর মোনাজাত করেন মুসল্লিরা। মোনাজাত পরিচালনা করেন শাহামীরপুর গ্রামের দক্ষিণপাড়া জামে মসজিদের ইমাম আল আমিন হোসেন। নামাজ ও দোয়ায় শতাধিক মুসল্লি অংশ নেন।

স্থানীয়রা জানান, বৃষ্টির অভাবে জনজীবন অতিষ্ঠ। খাল-বিল, নদী-নালা শুকিয়ে গেছে। টিউবওয়েলে পানি উঠছে না। বিশুদ্ধ পানির সংকট। ফসলি জমির অবস্থা খারাপ। মাঠে এখন যে ফসল আছে, সব শুকিয়ে যাচ্ছে। পানির অভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসল। সময়মতো পানি দিতে না পারায় ধানে হচ্ছে না চাল, পাট ও আখ মরে যাচ্ছে। বাদামসহ অন্যান্য ফসলের ক্ষতি হচ্ছে।

শাহামীরপুর দক্ষিণপাড়া জামে মসজিদের ইমাম আল আমিন হোসেন বলেন, প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ঠ। ফসলের ক্ষেত শুকিয়ে গেছে। আমরা বৃষ্টির জন্য আল্লাহর কাছে কাকুতি-মিনতি করে দোয়া করেছি। বৃষ্টির জন্য দুই রাকাআত নফল নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করেছি।

(এসকে/এসএএম/২৯ এপ্রিল ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=143562

সর্বশেষ খবর