Responsive image
সর্বশেষ সংবাদ:

পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ হাসেম আর নেই

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ হাসেম আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

এম এ হাসেমের ছেলে শওকত আজিজ রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

তিনি তার স্ট্যাটাসে লিখেন, ২৪ ডিসেম্বর রাত ১টা ২০ মিনিটে আমার বাবা ৭৮ বছর বয়সে এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি তার বাবার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

কোভিড-১৯ পজিটিভ হওয়ায় গত ১১ ডিসেম্বর এমএ হাসেমকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে তার অক্সিজেন স্যাচুরেশন হঠাৎ ১০০-এর নিচে নেমে আসে। এরপরই তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এম এ হাসেম ১৯৫৯ সালে তামাকপণ্য কেনাবেচার মাধ্যমে ব্যবসা শুরু করেন। ১৯৭০ সালের কিছু আগে তিনি চট্টগ্রামে গড়ে তোলেন মেসার্স হাসেম করপোরেশন। দেশ স্বাধীন হওয়ার পর নিত্যপণ্যের পাশাপাশি সিমেন্ট, ইস্পাত আমদানি শুরু করেন। তার গড়ে তোলা পারটেক্স গ্রুপের জনপ্রিয় পণ্যের মধ্যে রয়েছে ড্যানিশ কনডেন্সড মিল্ক্ক, মাম পানি ও আরসি কোলা।

এম এ হাসেম ২০০১ সালে বিএনপির টিকিটে জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর বেগমগঞ্জ আসন থেকে জয় লাভ করেন। তবে তিনি সাবেক তত্ত্ববধায়ক সরকারের আমলে বিএনপির রজনীতি থেকে সরে আসার ঘোষণা দিয়েছিলেন।

(এসএএম/২৪ ডিসেম্বর ২০২০)

Short URL: https://biniyougbarta.com/?p=132993

সর্বশেষ খবর