Standard Chartered Award winned 020524

‘অ্যাসেট ট্রিপল এ ডিজিটাল অ্যাওয়ার্ডস ২০২৪’  এ তিন পুরস্কার পেলো স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: ‘ডিজিটাল ব্যাংক অব দ্য ইয়ার’ এ ভূষিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। 

সম্প্রতি ‘অ্যাসেট ট্রিপল এ ডিজিটাল অ্যাওয়ার্ডস ২০২৪’ এ ডিজিটাল ব্যাংক অব দ্য ইয়ার এর পাশাপাশি ‘বেস্ট রিয়েল টাইম অনলাইন ব্যাংকিং এক্সপেরিয়েন্স’ এবং রিয়েল টাইম অন-বোর্ডিংয়ের জন্য  ‘বেস্ট ডিজিটাল আপগ্রেড’ পুরস্কার পেয়েছে স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংক।

বাংলাদেশের ব্যাংকিং খাতে উদ্ভাবন ও নতুন প্রযুক্তি ব্যবহারে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। হোস্ট-টু-হোস্ট সংযোগের মাধ্যমে লেটার অব ক্রেডিট আবেদনের সুবিধা দেয়া, তরুণ উদ্যোক্তাদের জন্য ডিজিটাল লার্নিং এর ব্যবস্থা, ক্যাশলেস ইকোসিস্টেম বাস্তবায়নের জন্য কাজ করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কাজের পদ্ধতিকে সহজ করার ফলে মোবাইল অ্যাপ্লিকেশন ও আই ব্যাংকিং প্ল্যাটফর্মে দেশের সেরা ‘বেস্ট রিটেইল অনলাইন ব্যাংকিং এক্সপেরিয়েন্স’র স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। প্রতিষ্ঠানটি নিজের কর্মপদ্ধতির মাধ্যমে ক্লায়েন্ট ও গ্রাহকদের অনবোর্ডিং করার প্রক্রিয়াকে সহজ করেছে। এর ফলে মিলেছে ‘বেস্ট ডিজিটাল আপগ্রেড’ এর স্বীকৃতি।

স্টান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের ইজাজ বিজয় বলেন, ‘ডিজিটাল যুগের জন্য ব্যাংকিংকে পুন:সংজ্ঞায়িত করতে আমাদের চলমান প্রচেষ্টার জন্য অ্যাসেট ট্রিপল’র এই স্বীকৃতি। আমাদের মোট জনসংখ্যার ৩০.৬৮ শতাংশ বাংলাদেশি ইন্টারনেট ব্যবহার করে - যা অনলাইন এবং ডিজিটাল ব্যাংকিংয়ের সম্ভাবনা তুলে ধরে। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কাজের পদ্ধতি ক্লায়েন্ট ও গ্রাহকদের লেনদেনের বিষয়টি সহজ ও স্বাচ্ছন্দ্যময় করে। যেহেতু আমরা সবাই স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছি,  তাই স্ট্যান্ডার্ড চার্টার্ড ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করতে পেরে গর্বিত।

দীর্ঘ ১১৯ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবিচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। ডিজিটাল - ফার্স্ট ব্যাংক হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাম্প্রতিক সব প্রচেষ্টা, স্বাচ্ছন্দ্যদায়ক ব্যবস্থা, প্রবেশযোগ্যতা,  নিরাপত্তা এবং একটি টেকসই ক্যাশলেস ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে ব্যাংকিং পরিষেবাসমূহের উদ্ভাবন এবং তা বাস্তবায়নের দিকে পরিচালিত হয়েছে। দেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২৩ সালে ৩০টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে।

২০২৪ সালে দ্য অ্যাসেট ট্রিপল এ ডিজিটাল অ্যাওয়ার্ডস সেসব আর্থিক প্রতিষ্ঠান ও আর্থিক প্রযুক্তি কোম্পানি,  ইন্সুরেন্স কোম্পানি, ডিজিটাল ট্রেন্ড সেটার কোম্পানিসমূহকে স্বীকৃতি দিয়েছে যারা উদ্ভাবন ও এশিয়া-প্যাসিফিক এবং মধ্যপ্রাচ্যজুড়ে গ্রাহকদের জন্য ডিজিটাল অভিজ্ঞতা উন্নত করেছে।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)