Responsive image

মূল্যসূচক ও লেনদেনের উত্থানে সপ্তাহ পার

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা: বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে এবং টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। একইসঙ্গে দাম বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪১৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আর পূর্বের কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৫ লাখ টাকা। এ হিসেবে ডিএসইতে আগের দিন থেকে ২১৫ কোটি ৬৭ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৪৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির, দর কমেছে ৬৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৫টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৪৪ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

সিএসইতে মোট ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, দর কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

(ডিএফই/২৫ ফেব্রুয়ারি, ২০২১)

Short URL: https://biniyougbarta.com/?p=138306

সর্বশেষ খবর