নগর ভবনে মেয়র তালুকদার আব্দুল খালেক

খুলনাকে স্বাস্থ্যকর শহরে রূপান্তরের প্রক্রিয়া চলছে

জেলা প্রতিনিধি: বিশ্বের পাঁচটি দেশের মধ্যে বাংলাদেশের খুলনাকে অন্যতম স্বাস্থ্যকর শহরে রূপান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। 

রবিবার (১৮ ডিসেম্বর) নগর ভবনে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের সভা, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা এবং সিটি লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভায় এসব কথা বলেন তিনি।

খুসিক মেয়র বলেন, খুলনাকে নগরীকে স্বাস্থ্যকর শহরে পরিণত করতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। নাগরিকদের নিয়ম মানতে হবে। সবার প্রচেষ্টা ছাড়া সুন্দর নগরী গড়ে তোলা সম্ভব নয়।  

সব দফতরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন করতে পারলে দুর্নীতি সহনীয় পর্যায়ে আনা সম্ভব উল্লেখ করে তিনি বলেন, সরকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন। কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করতে হবে।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন- প্যানেল মেয়র মো. আমিনুল ইমলাম মুন্না এবং অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ ও কেসিসি’র সচিব মো. আজমুল হক। বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, কেসিসি’র বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের প্রতিনিধিরা সভায় অংশ নেন।

বিনিয়োগবার্তা/এমআর//আইনি//


Comment As:

Comment (0)