Kongona mother

কোটিপতি কঙ্গনা রানাউতের মা মাঠে কাজ করেন

বিনোদন ডেস্ক: বলিউড তারকা কঙ্গনা রানাউত সোজাসাপ্টা কথা বলার কারণে অনেকেরই অপছন্দের মানুষ। শুধু তা-ই নয়, বলিউডে কাজ করছেন অথচ বলিউড নিয়েও কড়া কথা বলতে পিছপা হন না তিনি।

বলিউড প্রযোজক ও পরিচালক করণ জোহর থেকে শুরু করে অভিনেতা সালমান খান, শাহরুখ খান, অক্ষয় কুমার কাউকেই টার্গেট করে কটাক্ষ করতে ছাড়েন না কঙ্গনা। প্রায় দু’দশকের ক্যারিয়ারে বরাবরই নিজেকে ‘সেলফ-মেড’ স্টার হিসেবে উল্লেখ করেছেন।

ভারতের হিমাচলের গ্রামের মেয়ে কঙ্গনা রানাউত পরিবারের অমতে গ্ল্যামার জগতে পা দিয়ে আজ কোটি কোটি রুপির মালিক। কিন্তু কঙ্গনার মা এখনো প্রতিদিন মাঠে চাষবাসের কাজ করেন। রোববার টুইটারে কঙ্গনার মা, আশা রানাউতের ছবি পোস্ট করে একজন লেখেন, ‘মেয়ে কোটিপতি হয়েও মা মাঠে চাষ করছেন, এমন ঘটনা সত্যিই বিরল’।

কঙ্গনা রানাউত সেই পোস্টের জবাবে লেখেন, দয়া করে এই ধরনের কথা বলবেন না। মনে রাখবেন, আমার মা কিন্তু আমার জন্য ধনী নন। আমার পরিবার যথেষ্ট সম্ভ্রান্ত, আমার পরিবারে কেউ রাজনৈতিক ব্যক্তিত্ব, কেউ আমলা, কেউ ব্যবসায়ী। আমার মা নিজে সরকারি স্কুলে ২৫ বছর শিক্ষকতা করেছেন। ফিল্ম ইন্ডাস্ট্রির মাফিয়াদের বোঝা উচিত আমার এই অ্যাটিচিউড কোথা থেকে আসে? কেন আমি নিম্নমানের কাজ করি না এবং কোনো বিয়ের অনুষ্ঠানে গিয়ে নাচি না।

কঙ্গনা রানাউত এরপর তার ইনস্টাগ্রাম স্টোরিতে মায়ের প্রশংসা করে লেখেন, আমার মা প্রতিদিন মাঠে ৭-৮ ঘণ্টা কাজ করেন। বাইরে খাওয়া পছন্দ করেন না, বিদেশ যাত্রা একদমই অপছন্দ। সিনেমার সেটে আসতেও ভালোবাসেন না এবং মুম্বাইয়ের আধুনিক জীবনযাত্রা মোটেও পছন্দ করেন না। এই অপছন্দের কাজগুলো করতে বাধ্য করার চেষ্টা করলে মায়ের কাছে প্রচণ্ড বকাঝকা খেতে হয়েছে।

এই অভিনেত্রী আরও লেখেন, ভিখারি মুভি-মাফিয়ারা, যারা অন্যের বিয়েতে দুটো পয়সার জন্য নাচে কিংবা আইটেম ড্যান্স করে, তারা কোনো দিন বুঝতে পারবে না টাকা-পয়সার বাইরে আসল চরিত্র ও আদর্শের মানুষ কেমন হয়। সেজন্য আমি কোনো দিন ওদের সম্মান করি না। ফিল্ম মাফিয়ারা ভাবে আমি নাক উঁচু করা মানুষ, আমার মা আমাকে শিখিয়েছে রুটি আর নুন খেয়ে বেঁচে থাকতে, অন্যের কাছে হাত পেতে নয়। এমন কোনো কাজ করা যায় না, যা আমার আদর্শ বা ধর্মের সঙ্গে খাপ খায় না।

সম্প্রতি টুইটার থেকে বিতাড়িত হওয়া কঙ্গনা আপতত ফিরে এসেছে মাইক্রো ব্লগিং সাইটে। আগামীতে এই অভিনেত্রীকে দেখা যাবে ‘এমার্জেন্সি’ সিনেমায়। এতে পরিচালকের ভূমিকায়ও রয়েছেন এই বলিউড ‘কুইন’।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)