পটুয়াখালীর ৭ জেলে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে অতিথি 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে অতিথি পটুয়াখালীর ৭ জেলে

বিনোদন ডেস্ক: দেশের চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। এবার এই আসরে আমন্ত্রণ পেয়েছেন পটুয়াখালীর ৭ জেলে। তবে তাদের ‘নোনা জলের কাব্য’ সিনেমায় দেখা গিয়েছে।  

যে কারণে খুশিতে নির্ঘুম রাত কাটিয়েছেন পটুয়াখালীর এই ৭ জেলে। তারা হলেন নাসির উদ্দিন, মোহাম্মদ মুসা, জাহাঙ্গীর হোসেন, বাবুল মুনশি, রেজাউল করিম ও দুই শিশু। তারা সবাই কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে মাত্র ৭ কিলোমিটার পূর্বদিকে অবস্থিত গঙ্গামতি চরের জেলেপল্লীর বাসিন্দা।

বৃহস্পতিবার (৯ মার্চ) ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন পটুয়াখালী জেলার প্রত্যন্ত অঞ্চলের এই ৭ জেলে। দর্শকের আসনে অতিথি হিসেবে থাকবেন তারা।  

২০২১ সালে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘নোনা জলের কাব্য’। স্বীকৃতি হিসেবে সর্বাধিক ৭ শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীত হয়েছে সিনেমাটি। এ বিষয়ে ‘নোনা জলের কাব্য’র পরিচালক রেজওয়ান শাহরিয়ার বলেন, এ পুরস্কারে অংশীদার এই জেলেরা। পুরস্কার ঘোষণার পর থেকেই শুটিংয়ে জড়িত জেলের কথাই ভাবছিলাম। চাইছিলাম, যেভাবেই হোক এই জেলেদের জাতীয় চলচ্চিত্র অনুষ্ঠানে অতিথি করে নিয়ে আসব। সেটা পেরেছি। নিজের জন্য দুটি রেখে বাকি সাতটি কার্ডের অতিথি হিসেবে জেলেদের আমন্ত্রণ জানানো হয়।’

বিনিয়োগবার্তা/এমআর//


Comment As:

Comment (0)