কারিম বেনজেমা

রিয়ালের সঙ্গে ১৪ বছর সম্পর্কের ইতি টানলেন কারিম বেনজেমা

খেলাধূলা ডেস্ক: গত কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল রিয়াল মাদ্রিদ ছাড়ছেন করিম বেনজেমা। যদিও ফ্রান্সের এ তারকা জানান, রিয়ালেই থাকবেন তিনি। 

তবে ৪৮ ঘণ্টা পার না হতেই পাল্টে গেল চিত্র; সান্তিয়াগো বের্নাবেউয়ে ১৪ বছরের ক্যারিয়ারের ইতি টেনে দিলেন ফরাসি ফরোয়ার্ড।

ক্লাবের ওয়েবসাইটে রোববার দেওয়া বিবৃতিতে বেনজেমার রিয়াল অধ্যায় শেষের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রিয়ালের হয়ে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছিল বেনজেমার। লস ব্লাঙ্কোদের হয়ে ৪৬ ম্যাচে ৪৪ গোল করার পাশাপাশি ১৫টি অ্যাসিস্ট করেছিলেন তিনি। দলকে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, সুপার কোপাসহ একাধিক শিরোপা জিতিয়ে হয়েছিলেন ফরাসি ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবলের’ বর্ষসেরা ফুটবলার।

ইনজুরির কারণে চলতি মৌসুমে দলকে পুরোপুরি সেবা দিতে পারেননি তিনি। তবে যখনই মাঠে নেমেছেন, সময়টা একেবারে খারাপ যায়নি। সব প্রতিযোগিতা মিলিয়ে ইতোমধ্যে ৪২ ম্যাচ খেলে ৩০ গোল করেছেন তিনি। অ্যাসিস্ট আছে ৬টি।

রিয়াল মাদ্রিদে বেনজেমা পা রেখেছেন ২০০৯ সালে ২১ বছর বয়সে। এরপর কেটে গেছে প্রায় ১৪ বছর। এ সময়ে বনে গেছেন দলটির অন্যতম তারকা। মার্সেলোর সঙ্গে দলের হয়ে সর্বোচ্চ ট্রফি জেতা ফুটবলারও তিনি। 

স্মৃতি রোমন্থন করে মার্কার অনুষ্ঠানে ফরাসি তারকা বলেন, ‘রিয়াল মাদ্রিদে আমি অনেক ছোট থাকতে এসেছিলাম। বয়স তখন ২১ বছর। আমি শুধু নিজেকে উপভোগ করতে চেয়েছিলাম এবং দেখেন আমি কত কিছু জিতেছি। রিয়াল মাদ্রিদের মতো আর কোনো ক্লাব নেই। বার্নাব্যুতে খেলছি, যেখানে সেরা ফুটবলারররা খেলে গেছেন।’

বিনিয়োগবার্তা/এনএএস//


Comment As:

Comment (0)