FDC Election 150424

শিল্পী সমিতির নির্বাচন ঘিরে সরগরম এফডিসি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন ঘিরে জমে উঠেছে প্রচার, বরাবরের মত এবারও প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে দুটি প্যানেলের মধ্যে।

আগামী শুক্রবার শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের এ নির্বাচন হবে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সকাল ৯টায় শুরু হবে ভোট। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু জানান, নির্বাচনের সব প্রস্তুতি প্রায় সেরে ফেলেছেন তারা।

রোববার তিনি বলেন, “আমাদের যে কাজগুলো আছে, একের পর এক করে যাচ্ছি। ভোটার লিস্ট তৈরি, প্রার্থিতা চূড়ান্ত, ব্যালট পেপার তৈরি, যারা ভোটার তাদের ভোটার আইডি কার্ড দেওয়া… কাজগুলো শেষ হয়েছে। এবার বেশ সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে আশা রাখছি।”

খসরু বলেন, “এবার ভোটার আছেন ৫৭০ জন। নির্বাচনে যেন কোনো ঝামেলা না হয়, সুষ্ঠু পরিবেশে ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করব। গতবারের কোনো প্রভাব যেন এই নির্বাচনে না পড়ে সেটাও খেয়াল রাখছি।”

এবার প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের মধ্যে একটিতে জোট বেঁধেছেন ঢাকাই চলচ্চিত্রের দাপুটে দুই অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। আরেক প্যানেল থেকে মিশা ও ডিপজলের সঙ্গে লড়বেন সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও নায়িকা নিপুণ আক্তার।  

মিশা-ডিপজল পরিষদের অন্যান্য পদের প্রার্থীরা হলেন- সহ-সভাপতি মাসুম পারভেজ রবেল, সহ-সভাপতি ডি এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

একই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন, ফিরোজ মিয়া।

মাহমুদ কলি-নিপুণ প্যানেলের অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে ড্যানি সিডাক ও অমিত হাসান, সহ-সাধারণ সম্পাদক বাপ্পি সাহা, সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা আজাদ খান।

এ প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদের প্রার্থীরা হলেন- সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো. সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর, সাইফ খান।

নির্বাচনে জয়ের ব্যাপারে দুই প্যানেলের প্রার্থীরাই বেশ আশাবাদী। পোস্টার, ব্যানারে চলছে জোর প্রচার। 

ঈদ পুণর্মিলনী ও নববর্ষ উপলক্ষে রোববার দুই প্যানেলের শিল্পীদের উপস্থিতিতে এফডিসিতে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়। মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল পরিষদের প্রার্থীদের মিছিলও করতে দেখা যায়।

এবারের শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরুর সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান। 

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)