জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ

স্থান নির্বাচনে জেলা প্রশাসককে চিঠি

নরসিংদীতে আবাসন প্রকল্প নির্মান করবে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ঢাকার পার্শ্ববর্র্তী জেলা নরসিংদীতে আবাসন প্রকল্প নির্মানের পরিকল্পনা গ্রহণ করেছে এ বিষয়ক সরকারি প্রতিষ্ঠান জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ (এনএইচএ)। এ বিষয়ে উপযুক্ত স্থান নির্বাচনের জন্য নরসিংদী জেলা প্রশাসকের কাছে চিঠি পাঠিয়েছে সংস্থাটি।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ২৪ মার্চ ২০২৪ তারিখে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) ও সাইট সিলেকশন কমিটির আহ্বায়ক মোহাম্মদ কুদ্দুস আলী সরকার (যুগ্মসচিব) স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠি নরসিংদী জেলা প্রশাসক বরাবরে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়,  ‘জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের স্ব-অর্থায়নে বাস্তবায়নের লক্ষ্যে নরসিংদী জেলায় সাইট এন্ড সার্ভিসেস আবাসিক প্লট (৫০ বিঘা পর্যন্ত) ও আবাসিক ফ্ল্যাট (৫ একর) গ্রহণের জন্য উপযুক্ত স্থান নির্বাচন করা প্রয়োজন। এ লক্ষ্যে মহাসড়কের পাশে বন্যার পানি প্রবাহিত হয় না এমন স্থানে এবং আবাসনের জন্য প্লট ও ফ্ল্যাটের চাহিদা রয়েছে- এমন সম্ভাব্য কয়েকটি স্থানে প্রকল্প বাস্তবায়নের জন্য সাইট নির্বাচনের প্রস্তাব প্রেরণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’

জানতে চাইলে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) ও সাইট সিলেকশন কমিটির আহ্বায়ক মোহাম্মদ কুদ্দুস আলী সরকার (যুগ্মসচিব) বিনিয়োগবার্তাকে বলেন,  রাজধানীর অতি সন্নিকটে ও পরিকল্পিত নগরায়ন ব্যবস্থা থাকায় নরসিংদীতে আবাসনের প্লট- ফ্ল্যাটের অত্যন্ত চাহিদা রয়েছে। তাই গণমানুষের চাহিদার কথা বিবেচনায় নিয়ে নরসিংদীতে আবাসন প্রকল্প গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ।

এ বিষয়ে জেলা প্রশাসককে চিঠি দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এ প্রকল্পের সম্ভাব্য স্থান নির্ধারন সম্পন্ন হওয়ার পর প্রকল্পটি বাস্তবায়নের কাজে হাত দেওয়া হবে এবং দ্রুততম সময়ের মধ্যেই তা বাস্তবায়ন করা হবে।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)