মীর শহীদুল ইসলাম

পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন ১৩০ জন

ডেস্ক রিপোর্ট: যুগ্ম সচিব পদের ১৩০ জনকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। এ নিয়ে এক বছরের মধ্যে দুইবার অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় পদোন্নতির প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ পদোন্নতির ফলে বিসিএস প্রশাসন ক্যাডারের ১৮তম ব্যাচের দীর্ঘদিনের অপেক্ষার অবসান হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, নিয়মিত ব্যাচ হিসেবে ১৮তম ব্যাচের সঙ্গে অতীতে বিভিন্ন সময় পদোন্নতিবঞ্চিত (লেফট আউট) কর্মকর্তাদের বিষয়টি এবারের পদোন্নতির বিবেচনায় নেয়া হয়। প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত হওয়া ইকোনমিক ক্যাডারের ৪০ জনসহ ১৮তম ব্যাচের পদোন্নতিযোগ্য কর্মকর্তা ১১০ জন। এছাড়া যারা লেফট আউটে ছিলেন তাদের মধ্য থেকে ১৩০ জনকে পদোন্নতি দেওয়া হলো।

এর আগে, পদোন্নতির বিবেচনায় নেয়া কর্মকর্তাদের এসিআরের প্রয়োজনীয় নম্বর, চাকরি জীবনের শৃঙ্খলা, অসদাচরণ, পারিবারিক রাজনৈতিক সংশ্লিষ্টতা, ছাত্রজীবনের রাজনৈতিক সংশ্লিষ্টতা ইত্যাদি বিষয় চুলচেরা বিশ্লেষণের পরই তালিকা চূড়ান্ত করে সুপিরিয়র সিলেকশন বোর্ড বা এসএসবি।

গত বছরের ১২ মে ১১৪ জনকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছিল। বর্তমানে ২৮৮ জন অতিরিক্ত সচিব কর্মরত আছেন। তাদের সঙ্গে যুক্ত হলেন আরো ১৩০ কর্মকর্তা। পদ না থাকায় তাদের আগের পদেই (ইনসিটু) কাজ করতে হবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)