Real Madrid La Lega Trophy 050524

চার ম্যাচ বাকি থাকতেই লা লিগা শিরোপা রিয়ালের

ডেস্ক রিপোর্ট: কারো পৌষ মাস, কারো সর্বনাশ। স্প্যানিশ লা লিগায় শনিবার যেন দেখা গেল ঠিক এই চিত্র। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার হারে শিরোপা ঘরে উঠলো রিয়াল মাদ্রিদের।

আর এতে স্পেনের ঘরোয়া আসরে রেকর্ড ৩৬টি লিগ শিরোপা জিতল লস ব্লাঙ্কোসরা।

শনিবার (৪ মে) সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। ম্যাচ জুড়ে একচেটিয়া আধিপত্য দেখালেও প্রথমার্ধে কাদিজের রক্ষণ ভাঙতে পারেনি আনচেলত্তির শিষ্যরা। তবে দ্বিতীয়ার্ধে অবশ্য রিয়ালকে আর আটকে রাখতে পারেনি কাদিজের রক্ষণভাগ।

ম্যাচের ৫১তম মিনিটে ব্রাহিম দিয়াজ এগিয়ে নেয়ার পর, ৬৮তম মিনিটে ব্যবধান বাড়ান বদলি নামা জুড বেলিংহাম। আক্রমণে ব্যস্ত থাকা অপ্রতিরোধ্য রিয়ালের জয় নিশ্চিত হয় ম্যাচের অতিরিক্ত সময়ে জোসেলুর গোলে।

এই জয়ের পর শিরোপা নিশ্চিত করতে জিরোনা-বার্সার ম্যাচের দিকে তাকিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচ শেষে জিরোনার কাছে ৪-২ গোলে হারে বার্সেলোনা। আর তাতে বার্সার চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে থেকে চার ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন উদযাপন করল রিয়াল মাদ্রিদ।

৩৪ ম্যাচে ২৭ জয় আর ৬ ড্রয়ে ৮৭ পয়েন্ট রিয়ালের। অন্যদিকে সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। এ ছাড়া ৭৩ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)