BD Zimbabway 070524

টি-টোয়েন্টি সিরিজ

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ট্রফি নিশ্চিত করল বাংলাদেশ। স্বাগতিকরা আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে অতিথি দলকে হারিয়েছে ৯ রানে। এতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল নাজমুল হোসেন শান্তর দল। তাই ১০ ও ১২ মে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেষ দুটি ম্যাচ স্বাগতিকদের জন্য রূপ নিল কেবলই আনুষ্ঠানিকতায়।  

আজ টস হেরে ব্যাটিং করতে নেমে ২৯ রানের মধ্যে হারিয়ে বসে লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর উইকেট। বলও ততক্ষণে ২৮টি গড়িয়েছে। সেই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৬৫ রানের পুঁজি পায় বাংলাদেশ। তাওহিদ হৃদয় ও জাকের আলী অনিকের ব্যাটেই শেষ পর্যন্ত দেড়শোর্ধ্ব পুঁজি পায় স্বাগতিকরা। 

এই রান তাড়া করতে নেমে ৯১ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে বসে অতিথিরা। যদিও নবম উইকেটে ফারাজ আকরাম ও ওয়েলিংটন মাসাকাদজার দুর্দান্ত ব্যাটিং জিম্বাবুয়ের জয়ের আশা জাগায়। ২০তম ওভারের প্রথম বলে মাসাকাদজাকে সাজঘরে ফিরিয়ে ছন্দপতন ঘটান সাইফউদ্দিন। আউট হওয়ার আগে ফারাজকে নিয়ে ৩০ বলে ৫৪ রানের দুর্দান্ত এক জুটি উপহার দেন তিনি।

শেষ ৫ বলে ২১ রান তোলার চ্যালেঞ্জে হেরে যায় জিম্বাবুয়ে। ১৯ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন ফারাজ। এর আগে তাদিওয়ানাশে মারুমানি ২৬ বলে ৩১, জোনাথন ক্যাম্পবেল ১০ বলে ২১ ও মাসাকাদজা ১৪ বলে ১৩ রান করেন। সাইফউদ্দিন ৪২ রান তিনটি, রিশাদ হোসেন ৩৮ রানে দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন তানভীর ইসলাম, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও মাহমুদউল্লাহ।  

এর আগে পঞ্চম ওভারে লিটন (১৫ বলে ১২) ও শান্তকে (৪ বলে ৬) হারানোর পর তানজিদ হাসান ও তাওহিদ মিলে দলের সংগ্রহটা ৬০ পর্যন্ত নিয়ে যান। তানজিদ ২২ বলে ২১ রান করে ফারাজ আকরামের শিকার হন।

এরপর তাওহিদ ও অনিকের ৮৭ রানের জুটি হতাশ করে জিম্বাবুয়েকে। ৫৮ বলের মোকাবেলায় এই রান করেন দুজন। এই জুটিতে অনিকের ৪৪ ও তাওহিদের ৪১ রান। তাওহিদ ৩৮ বলে ৩ চার ও দুই ছক্কায় ৫৭ রান করলেও ফিফটি ছুঁতে পারেননি অনিক। ৩ চার ও দুই ছক্কায় ৩৪ বলে ৪৪ রান করে তিনি ফিরে যান সাজঘরে।  

ব্লেসিং মুজারাবানি ১৪ রানে তিনটি উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন সিকান্দার রাজা ও ফারাজ আকরাম। 

টানা দুই ম্যাচ জিতে নির্ভার বাংলাদেশ দল আজ দুটি পরিবর্তন নিয়ে খেলে। শরিফুল ইসলাম ও শেখ মেহেদী হাসানের জায়গায় দলে এসেছেন তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলাম।

সফরকারী জিম্বাবুয়ে দলেও দুটি পরিবর্তন। রিচার্ড এনগারাভা ও আইনস্লে এনদোলভুর জায়গায় একাদশে এসেছেন ওয়েলিংটন মাসাকাদজা ও ফারাজ করিম।

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)