IMG-20240524-WA0002

মধ্যপ্রাচ্যের তিনদেশ সফরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মধ্যপ্রাচের শ্রমবাজার সম্প্রসারণ ও সাময়িক সমস্যা সমাধানের উদ্দেশ্যে সংযুক্ত আরব আমিরাত, কাতার ও ওমান সফরে গেলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর এমপি।

প্রতিমন্ত্রী শুক্রবার (২৪ মে) সকালে ৭দিনের সরকারি সফরে যান।

সফরে প্রতিমন্ত্রী দুবাইয়ে বেশ কয়েকটি পৃথক সভা ও বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে। তিনি দুবাইয়ের বিজনেস কাউন্সিলের মেম্বারদের (সিআইপি) সাথে সভায় মিলিত হবেন। এছাড়াও দুবাই-এ কর্মরত বাংলাদেশী শ্রমিকদের সাথে সভা করার কথা রয়েছে।

মাননীয় প্রতিমন্ত্রী শনিবার (২৫ মে) দুবাই দূতাবাস কর্তৃক আয়োজিত রেমিটেন্স এওয়ার্ড-২০২৩ এবং সিআইপি পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতিমন্ত্রী (২৭ মে) কাতারের  শ্রম মন্ত্রী ড. আলী বিন সাঈদ বিন সামিখ আল মারি সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন এছাড়াও একই দিনে তিনি কাতারে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ীদের সাথে সভা করবেন। এছাড়াও বাংলাদেশের কর্মী ও বাংলাদেশি কমিউনিটির নেত্রীবৃন্দের সাথে সাক্ষাৎ করবো।

৩০ মে মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ওমানের শ্রম মন্ত্রী ড. মাহাদ বিন সাঈদ বিন আলী বউইন এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও তিনি ওমানে বসবাসরত বাংলাদেশী ব্যবসায়ী কমিটির সাথে সভায় মিলিত হবেন।

এসফরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ খায়রুল আলম ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মামুনুর রহমান তাঁর সফর সঙ্গী হবেন। মাননীয় প্রতিমন্ত্রী আগামি ৩১ মে দেশে ফেরার কথা রয়েছে। 

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)