BD T20 World Cup

লজ্জা এড়াতে অনুশীলনে ঘাম ঝরালো টাইগাররা

ডেস্ক রিপোর্ট: ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই টি-২০ সিরিজ নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র দল। স্বাগতিকদের বিপক্ষে সিরিজ খুইয়ে এখন হোয়াইটওয়াশের শঙ্কায় টিম টাইগার্স। তবে লজ্জা এড়ানোর ম্যাচের আগে অনুশীলনে ঘাম ঝরিয়েছে শান্তিবাহিনী।

শনিবার হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৯টায়। আর খেলা দেখাবে নাগরিক টিভি।

টাইগারদের অনুশীলনের ছবি ও ভিডিও ফুটেজ নিজেদের অফিশিয়াল ফেসবুক পেইজে শেয়ার করেছে বিসিবি। তবে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে কতটা কঠোর পরিশ্রম করেছে শান্ত বাহিনী, সে প্রমাণ মিলবে বাইশ গজেই।

সিরিজ হাতছাড়া হয়েছে আগেই। এখন টাইগারদের মিশন হোয়াইটওয়াশের লজ্জা এড়ানো। অনুশীলনের ঘাটতি নিয়ে তৃতীয় ম্যাচে মাঠে নামতে চায় না বাংলাদেশ। তাই ম্যাচের আগের দিন নেট অনুশীলনে বোলিং-ব্যাটিং দুই বিভাগেই ঘাম ঝরিয়েছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

পরিসংখ্যান কিংবা র‌্যাংকিং বিবেচনায় বাংলাদেশের তুলনায় যোজন যোজন পিছিয়ে যুক্তরাষ্ট্র। আইসিসি টি-২০ র‌্যাংকিংয়ে প্রথম ১০০ জনের তালিকাতে নেই দেশটির কোনো ব্যাটার কিংবা বোলার। বিশ্বকাপের আগে এমন একটি দলের বিপক্ষে সিরিজ রাখা নিয়ে দেশের ক্রিকেটে হয়েছিল অনেক আলোচনা-সমালোচনা। 

বিশ্ব আসরের সহ-আয়োজক আমেরিকার উইকেট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সেখানে সিরিজ খেলার পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গ্রুপ পর্বে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার মতো দুটি বড় দলের বিপক্ষে ম্যাচ খেলতে হবে যুক্তরাষ্ট্রের মাটিতে। কিন্তু প্রস্তুতিমূলক এ সিরিজের প্রথম দুই ম্যাচে হতাশ করেছে টাইগাররা।  

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)