সুনামগঞ্জের পর্যটনকেন্দ্র

সুনামগঞ্জের ৭ পর্যটনকেন্দ্র ভ্রমণে বিধিনিষেধ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: উজানের ঢল না আসায় ও গত কয়েকদিন খুব বেশি বৃষ্টি না হওয়ায় সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে। এতে তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওর, যাদুকাটানদী, শিমুলবাগান, নীলাদ্রিলেক, নীলাদ্রি ঝরণা, লালঘাট ঝরনাসহ সাতটি পর্যটনকেন্দ্রে পর্যটকদের জন্য দেওয়া বিধিনিষেধ তুলে নিয়েছে উপজেলা প্রশাসন।

রবিবার (২৩ জুন) বিকাল ৩টায় তাহিরপুর ইউএনওর ফেসবুক পেজে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে বন্যা পরিস্থিতির জন্য পর্যটকদের আগমন নিষিদ্ধ করে উপজেলা প্রশাসন।

তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন জানান, বন্যা পরিস্থিতির উন্নতি ও স্বাভাবিক অবস্থা বিরাজ করায় পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়া হয়েছে। এখনও অতি নিম্নাঞ্চলের মানুষ রয়েছেন দুর্ভোগে। তাদের বাড়িঘর থেকে পানি ধীরে নামায় অনেকেই আশ্রয়কেন্দ্রে রয়েছেন। সুনামগঞ্জ শহরের বিভিন্ন জায়গা থেকে নেমেছে পানি। বানের পানিতে দীর্ঘদিন তলিয়ে থাকা ঘর সংস্কারের টাকা না থাকায় অনেক বানভাসি মানুষ ঘরে ফিরতে পারছেন না।

এদিকে জেলার পাঁচটি পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার ২৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় দুই মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পানি উন্নয়ন বোর্ড।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, অনুকূল আবহাওয়া ও উজানে বৃষ্টি না হওয়ায় দ্রুত পানি নেমে যাচ্ছে। আগামী ২/৩ দিনের মধ্যে অতি নিম্নাঞ্চলের পানিও নেমে যাবে।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)