শীপ ইয়ার্ড

সীতাকুণ্ডে শিপইয়ার্ডে বিস্ফোরণ, দগ্ধ ১২

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপইয়ার্ডে জাহাজ কাটার সময় বিস্ফোরণ ও আগুনে অন্তত ১২ জন দগ্ধ হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সীতাকুণ্ড কুমিরা এলাকার এস এন করপোরেশন ইয়ার্ডে জাহাজ কাটার সময় বিকট শব্দে বিস্ফোরণ হয় ও আগুন ধরে যায়।

আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে।

এসএম করপোরেশন ইয়ার্ডের কর্মকর্তারা জানান, আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনের (বিএসবিআরএ) সহকারী সচিব নাজমুল ইসলাম বণিক বার্তাকে বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন। তবে তিনি বিস্ফোরণের কারণ জানাতে পারেননি।

বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ জানান, ‘তাদের ১০ থেকে ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। আর সবারই শ্বাসতন্ত্র কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।’

তিনি আরো জানান, চিকিৎসাধীন জাহাঙ্গীরের শরীরের ৭০ শতাংশ, আহমদ উল্লাহর ৯০, কাশেমের ৩৫, সাগরের ২৫, আল আমিনের ৮০, মইনুলের ৮০, হাবিবের ৪০, বরকতের ৫০, আনোয়ারের ২ ও রফিকের ১০ শতাশ পুড়ে গেছে।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)