সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

মূল্যসূচকের উত্থানের সাথে বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসাথে এ বাজারে লেনদেন বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এদিন ডিএসইর প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ১২ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭২৬ পয়েন্টে। এছাড়াও, শরীয়াহ সূচক ‘ডিএসইএস’ ৪ দশমিক ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ দশমিক ০৫ পয়েন্ট কমে ২ হাজার ১০০ পয়েন্টে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৭৩৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬২৫ কোটি ১৫ লাখ টাকা।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

অন্যদিকে, বৃহস্পতিবার দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১ দশমিক ৯৪ পয়েন্ট কমে লেনদেন শেষ হয়েছে ১৬ হাজার ১৪০ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, দর কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আর টাকার অংকে লেনদেন হয়েছে ৮ কোটি ৯৯ লাখ টাকা।  

বিনিয়োগবার্তা/ডিএফই//


Comment As:

Comment (0)