বিএসইসি ভবন

ইমাম বাটনের এমডিসহ ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) এএসএম হাসিব হাসান কে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। জরিমানার তালিকায় রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের মতো প্রতিষ্ঠানসহ আরও ৭ বাক্তির নাম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এর সভাপতিত্বে ৯২১তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে বিএসইসির পরিচালক ও মূখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএসইসি জানিয়েছে, সিকিউরিটিজ আইন লঙ্ঘন করার ফলে ইমাম বাটনের এমডি হাসিব হাসানকে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে।

কোম্পানিটি বর্তমানে নাম পরিবর্তন করে হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি নামে পুঁজিবাজারে লেনদেন করছে।

এছাড়াও কর্ণফুলি ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেনে কারসাজির কারণে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় শাহারা জামান ও তার সহযোগী আশফাকুজ্জামানকে ২.৫ লাখ (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা করে, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডকে ১০ (দশ) লাখ টাকা এবং এম লুৎফুল গণি টিটু ও তার সহযোগী মো. মাহমুদুল হাসান, Benju Khadoo Vander এর স্বত্বাধিকারী খাইরুল হাসান বেঞ্জু, লুৎফুন্নাহার বেগম, আকিকুন্নাহারসহ প্রত্যেককে ১ (এক) লাখ টাকা জরিমানা করা হয়।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)