বিএসইসি ভবন

পুঁজিবাজারে গতিশীলতা আনতে শীর্ষ ব্রোকারদের সঙ্গে বৈঠক করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে লেনদেন ও ব্রোকারেজ হাউজগুলোর আর্থিক সক্ষমতা বৃদ্ধি, বাজারে স্থিতিশীলতা আনয়ন ও বিনিয়োগ বাড়াতে ভালো মৌলভিত্তি সম্পন্ন কোম্পানি তালিকাভুক্তি, বিদেশি বিনিয়োগ আকৃষ্টে প্রতিবন্ধকতাগুলো দূরকরণ এবং বিনিয়োগকারীদের আস্থা অর্জন করে তাদের পুনরায় বিনিয়োগে ফেরানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এসব উদ্যোগ বাস্তবায়নে পলিসি সাপোর্ট নির্ধারণের লক্ষ্যে বিএসইসি পুঁজিবাজারের শীর্ষস্থানীয় ২০টি ব্রোকারেজ হাউজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সিকিউরিটিজ কমিশন ভবনের সম্মেলন কক্ষে ব্রোকারেজ হাউসগুলোর শীর্ষ প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবে বিএসইসি।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিএসইসির সার্ভিল্যান্স ডিপার্টমেন্টর উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি সভার নোটিস জারি করা হয়েছে।

বৈঠকে ডাকা ২০ ব্রোকারেজ হাউজগুলোর নাম হলো- অইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড, সিটি ব্রোকারেজ লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, শান্ত সিকিউরিটিজ লিমিটেড, শেলটেক ব্রোকারেজ লিমিটেড, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, আইডএলসি সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, রয়্যাল ক্যাপিটাল লিমিটেড, বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এবং শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)