বিনিয়োগ

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

বিনিয়োগবার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রে বসবাস করা বাংলাদেশিদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশে নিউইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী সেখানে একটি নাগরিক সংবর্ধনায় এই আহ্বান জানান।

 

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন উপলক্ষে যুক্তরাষ্ট্রে রয়েছেন প্রধানমন্ত্রী। শুক্রবার নিউইয়র্কে সংস্থাটির সদরদপ্তরে বাংলায় ভাষণ দেন তিনি। এরপর রাতে নিউইয়র্কের ম্যারিয়ট হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

 

প্রবাসীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘আমি একটা কথা বলব, আমাদের প্রবাসী যারা তারা কিন্তু বাংলাদেশে এখন বিনিয়োগ করতে পারেন। শুধু আমেরিকাই করবে তা না, আমাদের প্রবাসী আমেরিকানরা যতদূর পারেন, বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।’

 

বিনিয়োগকে উৎসাহিত করতে সরকার বাংলাদেশে যে নানা ধরনের সুযোগ-সুবিধা করে দিচ্ছে, প্রবাসীদের তা অবহিত করেন বঙ্গবন্ধুকন্যা। অনুষ্ঠানে স্বাধীনতাবিরোধীরা এখনো দেশের বিরুদ্ধে সক্রিয় এমনটা জানিয়ে ষড়যন্ত্রকারীদের বিষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

 

এসময় করোনা ভাইরাস মহামারির মধ্যে দেশের মানুষের জীবন ও জীবিকা সচল রাখতে সরকারের নেওয়া নানা পদক্ষেপও প্রবাসীদের সামনে তুলে ধরেন সরকারপ্রধান।

 

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)