UCB-Stock

ইউসিবি স্টক ব্রোকারেজে সিকিউরিটিজ আইন বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: কমপ্লাইন্স অ্যাওয়ারনেস প্ল্যান-২০২৩ এর অংশ হিসাবে সম্প্রতি সিকিউরিটিস আইন পরিপালন সচেতনতা বিষয়ক সেশন সম্পন্ন করেছে দেশের অন্যতম শীর্ষ ব্রোকারহাউজ ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জের মনিটরিং এন্ড কমপ্লায়েন্স ডিপার্টমেন্টর সহকারী মহাব্যবস্থাপক ও প্রধান, মো. বজলুর রহমান এবং ব্যবস্থাপক, মোহাম্মাদ ইকরাম হোসেন দিনব্যাপী ওই সেশনে অফলাইন ও অনলাইন প্ল্যাটফরমে রিসোর্স পার্সন হিসেবে অংশ নেন।

আলোচ্য সেশনে ইউসিবি স্টক ব্রোকারেজের সিনিয়র কর্মকর্তা ও অফিসার সহ ১২৫ জনের মত উপস্থিত ছিলেন। কর্মকর্তা-কর্মচারীদের সচেতনতা, সঠিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট আইন এবং এর পরিপালনে ব্যর্থতার পরিণাম, মার্কেট প্র্যাক্টিস এবং কেস স্টাডি নিয়ে আলোচনা করা হয়েছে। যাতে বাজারে রিউমার ভিত্তিক লেনদেন, গ্রাহকের টাকা ও শেয়ার গরমিল এর প্রভাব, কর্মচারীদের দায়িত্ব পরিধি, প্রতিষ্ঠান এবং ব্যক্তিগত বিপর্যয়ের বিষয়ে ধারণা দেওয়া হয়েছে যা তাঁদেরকে প্রতিষ্ঠানে সঠিকভাবে কর্মকাণ্ড পরিচালনা এবং সঠিকভাবে নিয়ম মেনে চলাতে প্রেরণা যোগাবে।

এসময় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের হেড অফ প্রোজেক্ট এন্ড রিস্ক ম্যানেজমেন্ট, দেবব্রত রায় এবং হেড অফ ইন্টার্নাল কন্ট্রোল এন্ড কমপ্লাইন্স, মো. রফিকুল ইসলাম।

উল্লেখ্য, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড মাসিক টার্ন-ওভারর ভিত্তিতে বিগত ২০২১ সাল থেকে মে ২০২৩ সাল পর্যন্ত প্রথম স্থান অধিকার করে আসছে। ইউসিবি স্টক- গ্রাহকবান্ধব পরিষেবায়, ইন্ডাস্ট্রির বেস্ট রিসার্চ সহযোগিতা ও বেস্ট কমপ্লাইন্স এবং কর্পোরেট গভর্নেন্স চর্চায় বিশ্বাস করে।

বিনিয়োগবার্তা/এসএএম//

 


Comment As:

Comment (0)