শার্ক ট্যাংক বাংলাদেশ 02

শার্ক ট্যাংক বাংলাদেশ

সফল উদ্যোক্তা হয়ে উঠার সুযোগ পেতে আবেদন করুন এখনই

নিজস্ব প্রতিবেদক: জনপ্রিয় আন্তর্জাতিক বিজনেস শো শার্ক ট্যাংক-এর দেশীয় সংস্করণ হলো শার্ক ট্যাংক বাংলাদেশ। বর্তমানে শার্ক ট্যাংক বাংলাদেশ সিজন ১-এ অংশগ্রহণের জন্যে আবেদন প্রক্রিয়া চালু হয়েছে। একজন দেশীয় ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক কিংবা প্রতিষ্ঠাতা অথবা একটি উদ্ভাবনী পণ্য বা ধারণা সম্বলিত যে কেউ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারবেন।

শার্ক ট্যাংক বাংলাদেশ পরিচালনায় দেশের শীর্ষস্থানীয় এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম ‘বঙ্গ’ সম্প্রতি, ‘সনি এন্টারটেইনমেন্ট’-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। শো-এর টাইটেল স্পন্সর ‘রবি’, পাওয়ারড বাই পার্টনার ‘স্টার্টআপ বাংলাদেশ’ এবং ব্যাংকিং পার্টনার ‘প্রাইম ব্যাংক’।

‘শার্ক ট্যাংক’-এ উদ্যোক্তারা তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ধারণা নিয়ে বিভিন্ন ইউনিক বিজনেস আইডিয়া বিনিয়োগকারী বা ‘শার্ক’-দের সামনে উপস্থাপন করার সুযোগ পাবে। শার্ক-দের সিদ্ধান্ত নিতে হবে তারা প্রতিযোগীদের ব্যবসায় বিনিয়োগ করতে চায় কিনা। এর মাধ্যমে প্রতিযোগীরা শার্ক-দের কাছে থেকে বিভিন্ন মেয়াদে বিনিয়োগ গ্রহণ করে তাদের ব্যবসায়িক ধারণা কিংবা প্রতিষ্ঠানকে বিস্তৃতি করার মধ্যে দিয়ে তাদের স্বপ্নকে পূরণ করার সুযোগ পাবে।

প্রতিযোগী যদি প্রবাসী বাংলাদেশী কিংবা বিদেশী হোন যাদের ব্যবসায়িক ধারণা কিংবা প্রতিষ্ঠান বাংলাদেশের বাজার ঘিরে, তারাও ঢাকায় এসে উপস্থাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। এটি উদ্যোক্তাদের জন্যে একটি বিশেষ সুযোগ যেখানে শুধুমাত্র মূলধন বাড়াতেই নয় বরং সকলের সামনে নিজের প্রতিষ্ঠানকে তুলে ধরতেও সাহায্য করে। ব্যবসায়িক ধারণা ও আদলে বানানো এই রিয়েলিটি শো-টি বাংলাদেশী উদ্যোক্তাদের জীবন পরিবর্তন করতে অনেকাংশে উদ্বুদ্ধ করবে।

৪০টিরও বেশি দেশে এই শো-এর মাধ্যমে ‘শার্ক’, যারা নিজেরাও একেকজন সফল উদ্যোক্তা, এ পর্যন্ত ৬০০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি অর্থ বিনিয়োগ করেছে এবং অসংখ্য প্রতিষ্ঠানকে সাফল্য অর্জনে সাহায্য করেছে। উদ্যোক্তারা যারা " শার্ক " ইকোসিস্টেমে সংযুক্ত হয়েছে তারা ‘শো’টিতে প্রদর্শিত হয়ে এবং বিভিন্ন ডিল পাওয়ার মাধ্যমে ব্যাপক লাভবান হয়েছে এবং তাদের সম্মিলিত বিক্রয়ের পরিমাণ কয়েক বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে।

দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের শার্ক-দের নিয়ে একটি পাওয়ার হাউস প্যানেল গঠন করেছে ‘বঙ্গ’। শো-টির রোমাঞ্চকে আরও বাড়াতে অতি শীঘ্রই এইসকল শার্ক-দের পরিচয় প্রকাশ করবে ‘বঙ্গ’। অনুষ্ঠানটি দীপ্ত টিভি চ্যানেলে সম্প্রচারিত হবে এবং ‘বঙ্গ’ ওটিটি প্লাটফর্মে সমস্ত পর্ব স্ট্রিম করা হবে যাতে দর্শকরা যেকোনো সময় মোবাইল ডিভাইসে কিংবা বড় পর্দায় দেখতে পারেন।

বিনিয়োগবার্তা/কেএইচকে//


Comment As:

Comment (0)