কোনো সাংবাদিক হয়রানি হলেই পাশে থাকবে বিএফইউজে

যেকোনো স্থানে সাংবাদিক হয়রানি হলেই পাশে থাকবে বিএফইউজে

নিজস্ব প্রতিবেদক: দেশের যেকোনো স্থানে সাংবাদিকদের ওপর হামলা বা হয়রানিমূলক মামলা হলে রাজপথে দাঁড়িয়ে প্রতিবাদ এবং সবসময় তাদের পাশে থাকার কথা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক বিক্ষোভ ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

পুঁজিবাজারে কাজী সাইফুরের দুর্নীতি নিয়ে অনলাইন নিউজ পোর্টাল বৈশাখীনিউজ২৪.নেট-এ সংবাদ প্রকাশ করায় প্রতিবেদক স্বপ্ন রোজের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে এক কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)।

ওমর ফারুক বলেন, শেয়ারবাজার সিন্ডিকেটের কারণে অনেক মানুষ সর্বহারা হয়ে গেছে। ওই চক্র যেকোনো সময় শেয়ারবাজারে ধস নামিয়ে দিতে পারে। তাই সাংবাদিকরা সব সময় শেয়ারবাজারের দিকে দৃষ্টি রাখেন। স্বপ্ন রোজ যে রিপোর্টটি করেছেন সেটা সত্য। এই রিপোর্ট প্রমাণ করে যিনি মামলা করেছেন তিনি চক্রান্তকারী।

তিনি আরও বলেন, এই মামলা সংক্রান্ত বিষয়ে যদি কোনো আক্রমণ বা হামলা আসে, তবে স্বপ্ন রোজের পাশে থাকবে বিএফইউজে। সারাদেশে বিএফইউজের অঙ্গসংগঠনগুলোও পাশে দাঁড়াবে। শুধু সাংবাদিক স্বপ্ন রোজের ক্ষেত্রেই নয়; দেশের যেকোনো স্থানে সাংবাদিকদের ওপর হামলা বা হয়রানিমূলক মামলা হলেই আমরা রাজপথে দাঁড়াবো, প্রতিবাদ জানাবো। তাদের পাশে সব সময় থাকবে বিএফইউজে।

কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন, তারা দুর্নীতিবাজ, পুঁজিবাজারের মাফিয়া। তারা হাজার হাজার কোটি টাকা লুট করে বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করে দেওয়ার চেষ্টা করছে। তাদের কতো দুঃসাহস যে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে। এই মাফিয়া লুটেরাদের শক্তির উৎস কোথায় সেটা খুঁজে দেখতে হবে।

বিএফইউজে’র নির্বাহী সদস্য উম্মুলওয়ারা সুইটি বলেন, যখনই কোনো দুর্নীতিবাজ দেখে যে সাংবাদিকদের কলম তার বিরুদ্ধে শাণিত হচ্ছে, তখনই তারা মামলা করে তাকে থামিয়ে দিতে চেষ্টা করে। আমরা দেখতে চাই কারা সাংবাদিকদের কন্ঠ রোধ করতে চায়? কলম ছিনিয়ে নিতে চায়? স্বপ্ন রোজ যে রিপোর্টটি করছে সেটা বস্তুনিষ্ঠ ও তথ্য সমৃদ্ধ এবং রিপোর্টের সপক্ষে যথেষ্ট প্রমাণাদি রয়েছে।

বানাসাস সভাপতি নাসিমা আক্তার সোমার সভাপতিত্বে আরও বক্তব্য দেন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সাধারণ সম্পাদক সুমন ইসলাম, স্বাধীনতা সাংবাদিক পরিষদের আহ্বায়ক আবু সাঈদ, ডিইউজে’র নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, সাবেক নির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সাংবাদিক নেতা শাহজাহান সাজু, সাংবাদিক নেতা সাজেদা হক, ডিএসইসি’র যুগ্ম সম্পাদক লাবিন রহমান, নির্বাহী সদস্য মনসুর আহমেদ, হালিমা খাতুন, সম্মিলিত সাংবাদিক সমাজের আহ্বায়ক রফিকুল ইসলাম কচি, কদমতলী থানা প্রেসক্লাব সভাপতি মহিউদ্দিন আহমেদ শাহিন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান।

এছাড়াও উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, ডিএসইসির সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, বানাসাসের সহ-সভাপতি কারনিনা খন্দকার, কল্যাণ সম্পাদক দীপা ঘোষ রিতা প্রমুখ।

বিনিয়োগবার্তা/এনএএস//


Comment As:

Comment (0)