পলক সিলেটে

দেশের মেধাবী তরুণেরা ডিজিটাল বিশ্বের নেতৃত্ব দেবেন: পলক

নিজস্ব প্রতিবেদক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বিশ্বের নেতৃত্ব দেবেন দেশের মেধাবী তরুণেরা। তাদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ওপর জোর দিতে হবে।

শনিবার (৩ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয়ে হার পাওয়ার প্রকল্পের এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণদের স্মার্ট হিসেবে গড়ে তুললে দেশও স্মার্ট দেশ হিসেবে গড়ে উঠবে। সোনার বাংলা গড়ে তুলতে হলে, সোনার মানুষ তৈরি করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির সর্বোত্তম নিরাপদ ব্যবহার করে নারীদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা ও উদ্যোক্তা হিসেবে তাদের টেকসই ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে। হার পাওয়ার প্রকল্প প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন করবে।

হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে সারা দেশব্যাপী ফ্রিল্যান্সিংকে অগ্রাধিকার দিয়ে ৪৩টি জেলার সদর উপজেলার মোট তিনটি উপজেলা ও রংপুর জেলার পীরগঞ্জ উপজেলাসহ মোট ১৩০টি উপজেলায় তথ্য প্রযুক্তিতে নারীদের সক্ষমতা বৃদ্ধিতে চারটি ক্যাটাগরিতে ২৫ হাজার ১২৫ জন নারীকে মাসব্যাপী প্রশিক্ষণ ও সহায়তা দেয়া হবে। এছাড়া সকল সফল প্রশিক্ষণার্থীদের একটি করে ল্যাপটপও দেয়া হবে। বর্তমানে ১৩০টি উপজেলায় প্রথম পর্যায়ে ৪০৮টি ব্যাচে ৮ হাজার ৪৬০ জনের প্রশিক্ষণ কার্যক্রম চলমান রয়েছে এবং পর্যায়ক্রমে প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করে হবিগঞ্জের জেলা প্রশাসক জিলুফা সুলতানা। এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-৪ আসনের এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, মেয়র সাইফুল আলম রুবেল প্রমুখ।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)