Education Parliament Committee

ইংরেজি মাধ্যমে ‘বাংলাদেশ স্টাডিজ’ পড়ানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক: ইংরেজি মাধ্যমের বিদ্যালয়গুলোতে বাংলাদেশের ইতিহাস বিকৃতি করে পড়ানো হচ্ছে উল্লেখ করে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধিভুক্ত ‘বাংলাদেশ স্টাডিজ’ বই পড়ানোর সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৩ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এমন সুপারিশ করা হয়। বৈঠক শেষে সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য মরহুম মো. আনোয়ারুল আজীমের মৃত্যুতে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে শোক প্রকাশ ও বিদেহি আত্মার মাগফেরাত কামনা করা হয় ও মরহুমের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

বৈঠকে সিদ্ধেশ্বরী গার্লস কলেজকে সরকারিকরণে দ্রুত পদক্ষেপ গ্রহণের ও সেইসঙ্গে কাজের সুবিধার্থে প্রেষণে একজন প্রিন্সিপাল নিয়োগের সুপারিশ করা হয়।

কমিটি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে চলমান প্রকল্পসমূহের ঠিকাদারদের নির্ধারিত সময়ে কাজ সম্পন্নের বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করে বিলম্ব সৃষ্টিকারী ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, তাদের শাস্তি ও জরিমানার আওতায় আনা, প্রয়োজনে ঠিকাদার পরিবর্তন করার সুপারিশ করে।

এছাড়াও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের সার্বিক কার্যক্রম ও চলমান উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি বিষয়ে কমিটিকে অবহিত করা হয়।

বৈঠকে কমিটির সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিমন্ত্রী শামসুন নাহার, আ. ফ. ম. বাহাউদ্দিন, আবদুল মজিদ, আহমদ হোসেন, বিপ্লব হাসান, আব্দুল মালেক সরকার এবং আজিজুল ইসলাম অংশগ্রহণ করেন।

এছাড়া বৈঠকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব, অবসর সুবিধা বোর্ডের সচিব, কল্যাণ ট্রাস্টের সচিব, মাউশির মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)