জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিআইসিএম’র শ্রদ্ধা

বিআইসিএম'র শিক্ষা সফর অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এ পূঁজিবাজার বিষয়ক বিভিন্ন ধরনের শিক্ষা কার্যক্রম, প্রশিক্ষণ ও গবেষণা পরিচালিত হয়ে থাকে। ইনস্টিটিউটের শিক্ষার্থীদের তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক ও প্রায়োগিক জ্ঞানের সমন্বয় ঘটানো হয়। ইনস্টিটিউট কর্তৃক পরিচালিত পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেটের ২১তম ব্যাচের ডি১০১ (ফাইন্যান্সিয়াল মার্কেটস এন্ড ইনস্টিটিউশনস) কোর্সের শিক্ষার্থীদের জন্য একটি দিনব্যাপী  “শিল্প প্রতিষ্ঠান/কারখানা পরিদর্শন-২০২২” এর আয়োজন করা হয় 

বুধবার (২৩ নভেম্বর ২০২২) এ লক্ষ্যে Matin Spinning Mills PLC সারদাগঞ্জ, কাশিমপুর, গাজীপুর, বাংলাদেশে এই পরিদর্শনটি সম্পন্ন হয়।

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটের আওতাধীন DBL গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান Matin Spinning Mills PLC সারদাগঞ্জ, কাশিমপুর, গাজীপুর, বাংলাদেশ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, অধ্যাপক ড. মাহমুদা আক্তার, এক্সিকিউটিভ প্রেসিডেন্ট, বিআইসিএম, পিজিডিসিএম কোর্সের প্রশিক্ষক ও সমন্বয় সহকারী এবং উক্ত কোর্সের ২২জন শিক্ষার্থী।

Matin Spinning Mills PLC এর দায়িত্বরত কর্মকর্তাবৃন্দের মধ্যে মোঃ শামিমুল হক, চিফ প্রোডাকশন অফিসার, মোঃ এমারত হোসেন, এফসিএ,  এফসিএস, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার, মোঃ শাহ আলম মিয়া, এফসিএস, কোম্পানী সচিব বিআইসিএম হতে আগত শিক্ষার্থী এবং অতিথীবৃন্দকে স্বাগত জানান।

মোঃ এমারত হোসেন, এফসিএ, এফসিএস, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার Matin Spinning Mills PLC কিভাবে উৎস হতে বাজারজাত এবং ক্যাপিটাল মার্কেটের বিভিন্ন কর্ম পরিধি সম্পর্কে আলোকপাত করেন। মোঃ শামিমুল হক, চিফ প্রোডাকশন অফিসার, কোম্পানীর উৎপাদন প্রক্রিয়া কিভাবে সম্পন্ন হয় শিক্ষার্থীদের সাথে নিয়ে সম্পূর্ন কারখানা ঘুরে ঘুরে দেখান।

এসময় সকলে মতামত প্রকাশ করে বলেন, বিআইসিএম এর এই শিক্ষা সফর অত্যান্ত সময়োপযোগী। এসময় সকলের পক্ষ হতে Matin Spinning Mills PLC এর আন্তরিক আতিথিয়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করা হয় এবং অদূর ভবিষ্যতে এই সহযোগীতার ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

বিনিয়োগবার্তা/ডিএফই/এসএএম//


Comment As:

Comment (0)