নটরডেম কলেজের ৭৪ বছর পুনর্মিলন উৎসবে স্পিকার

দেশের শিক্ষা বিস্তারে নটরডেম কলেজ মাইলফলক

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের শিক্ষা বিস্তারে নটরডেম কলেজ মাইলফলক হিসেবে কাজ করছে। কলেজটি সুদীর্ঘ ৭৪ বছর ধরে দেশে মানসম্মত শিক্ষায় নেতৃত্ব দিচ্ছে। কলেজের শিক্ষার্থীরা দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে আলোকিত করে যাচ্ছেন।

শনিবার (২৮ জানুয়ারি) নটরডেম কলেজ মাঠে নটরডেম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি নটর ডেম কলেজ ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’র শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান জ্ঞান আহরণ ও জ্ঞান চর্চার কেন্দ্র। কলেজের শিক্ষকরা নিরলসভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে তৈরি করেন।

এ সময় তিনি নটর ডেম কলেজ অ্যালামনাইয়ের সহযোগিতায় কলেজটির ঐতিহ্য ও গৌরব অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবে উল্লেখ করে স্পিকার বলেন, বর্তমান সরকার অর্থনৈতিক, সামাজিক ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি জলবায়ু পরিবর্তন, সাইবার সিকিউরিটি, মাইগ্রেশানসহ সকল চ্যালেঞ্জ মোকাবিলায় একযোগে কাজ করতে সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং নটরডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধে সব শহিদ এবং প্রয়াত নটরডেমিয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ অতিথিরা ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’র বিশেষ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন। 

বিনিয়োগবার্তা/এমআর//


Comment As:

Comment (0)