ময়মনসিংহে ইস্তিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত

ময়মনসিংহে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত

ময়মনসিংহ ব্যুরো: স্মরণকালের সবচেয়ে ভয়াবহ গরম ও তাপদাহের শিকারে জনজীবন বিপন্ন দেশের প্রাণীকুল। প্রতিদিনই অতিরিক্ত হারে বাড়ছে তাপমাত্রা।

এক একটা দিন তাপমাত্রা বৃদ্ধিতে প্রাণীকুলের জীবনযাত্রা কঠিন হয়ে পড়ছে।দিনের পর দিন পেরিয়ে গেলেও দেখা নেই বৃষ্টির মাঠ ঘাট কেবল শুকিয়ে পানির জন্য হাহাকার করছে।

জনজীবনে তীব্র তাপদাহের মারাত্নক প্রভাব পড়তে শুরু হওয়ায়-ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী এর উদ্যোগে ময়মনসিংহে বৃষ্টির জন্য নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (৮ জুন) সকালে নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে ইস্তিসকার নামাজের আয়োজন করে হাজারো ধর্মপ্রাণ মুসল্লী নামাজ আদায় ও দোয়া পড়া হয়। 

দেশব্যাপী চলমান দীর্ঘ অনাবৃষ্টি ও তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত, সংকটাপন্ন প্রাণীকূল। এ অবস্থায় আল্লাহর রহমত ও বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজের আয়োজন করা হয়।

এদিকে বৃহস্পতিবার সকাল ৯ টায় বৃষ্টির জন্য নামাজের আহ্বান করে বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার শুরু হয়। 

নির্ধারিত সময়ের মধ্যে হাজারো মানুষ হাজির হন আঞ্জুমান ঈদগাহ মাঠে। নামাজের আগে দীর্ঘ সময় কোরআন ও হাদিসের আলোকে বয়ান হয়। দুই রাকাত নামাজ শেষে দোয়া পরিচালনা করেন জামিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল হক। দোয়ায় বৃষ্টির জন্য মহান আল্লাহর করুণা চেয়ে মুসুল্লিরা আহাজারি করে চোখের পানি ঝরান।

আল্লাহর অশেষ মেহেরবানীতে আকাশের অবস্হা অনেকটাই মেঘাচ্ছন্ন মনে হচ্ছে এবং বেশ কিছু স্হানে বৃষ্টিও হচ্ছে।বর্তমানে আগের চেয়ে আবহাওয়া অনেকটাই ঠান্ডা অনুভূত মনে হচ্ছে।

বিনিয়োগবার্তা/এসএমএইচএ/কেএইচকে//


Comment As:

Comment (0)