শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

খেলাধূলা ডেস্ক: দীর্ঘ নাটকীয়তা শেষে মাঠে গড়িয়েছে এশিয়া কাপের ১৬তম আসর। ছয় জাতির এই টুর্নামেন্টের দ্বিতীয় দিন আজ (বৃহস্পতিবার) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

তবে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই বাংলাদেশ পাচ্ছে না বেশকিছু নিয়মিত মুখকে। জ্বরের কারণে শেষ মুহূর্তে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন লিটন। দলে ডাক পেয়ে লঙ্কায় উড়াল দিয়েছেন এনামুল হক বিজয়। ওপেনিংয়ে টাইগার একাদশে দেখা যেতে পারে নাঈম শেখ ও তানজিদ হাসান তামিমকে।

তিন নাম্বারে বেশ কিছুদিন ধরেই আস্থার প্রতীক নাজমুল হোসেন শান্ত। আজকেও তার এই পজিশনে খেলার জোর সম্ভাবনা রয়েছে। যেহেতু ডানহাতি ব্যাটার টপ অর্ডারে নেই, সেক্ষেত্রে চারে দেখা যেতে পারে তাওহীদ হৃদয়কে। আর তাই পাঁচে নেমে যেতে পারেন অধিনায়ক সাকিব। আর এটা হলে ছয়ে দেখা যাবে মুশফিকুর রহিমকে।

হাথুরুসিংহের দ্বিতীয় মেয়াদে ছয় নাম্বারে নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন এই অভিজ্ঞ ব্যাটার।

শ্রীলঙ্কার পাল্লেকেলেতে অফ স্পিনারদের জন্য রয়েছে বাড়তি সুবিধা। সে সব চিন্তা করেই একাদশে বাড়তি একজন অফ স্পিনার খেলাতে পারে বাংলাদেশ দল। সেক্ষেত্রে আফিফ হোসেনের দলে থাকার সম্ভাবনা কম, তাই সাতে খেলার সম্ভাবনা রয়েছে মেহেদী হাসান মিরাজের। বাড়তি অফ স্পিনার হিসেবে আট নম্বরের বিবেচনায় শেখ মেহেদি রয়েছেন এগিয়ে।

এদিকে একাদশে তিন পেসার হিসেবে থাকার প্রবল জোরালো সম্ভাবনা রয়েছে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং মুস্তাফিজুর রহমানের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : নাঈম শেখ, এনামুল হক বিজয়/তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং শেখ মাহাদি হাসান/শামীম হোসেন পাটোয়ারি/আফিফ হোসেন ধ্রুব।

বিনিয়োগবার্তা/এমআর//


Comment As:

Comment (0)