শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

খেলাধূলা ডেস্ক: এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে সাকিব আল হাসানের। আর টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে দেরি করেননি টাইগার অধিনায়ক। ডমিনিক কর্ককে সাকিব বলেছেন, দলে তিন পেসারের সঙ্গে আছেন তিন স্পিনার। 

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের সবচেয়ে বড় প্রতিপক্ষের নাম সম্ভবত শ্রীলঙ্কা। দুই দেশের ক্রিকেট সক্ষমতা প্রায় সমান। একসময়ের একপাক্ষিক লড়াই শেষে এখন লঙ্কানদের বিরুদ্ধে টাইগারদের লড়াইটাও চলে সমানতালে। এশিয়া কাপের এবারের আসরে দুই দলের এটিই প্রথম ম্যাচ। 

এশিয়া কাপে এখন পর্যন্ত ১৫ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এরমধ্যে ১২টিতে জয় পায় শ্রীলঙ্কা। কিন্তু এশিয়া কাপে দুই দলের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে বাংলাদেশ। এ ছাড়া ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত ৫১ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এরমধ্যে লঙ্কানদের জয় ৪০টিতে এবং বাংলাদেশ জয় পেয়েছে ৯ ম্যাচে। বাকী দুই ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, তানজিদ হাসান, নাজমুল হোসাইন শান্ত , তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

বিনিয়োগবার্তা/আরকে//


Comment As:

Comment (0)