Biniyougbarta

বিনিয়োগবার্তা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত একটি শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল

Biniyougbarta.com (বিনিয়োগবার্তা ডট কম) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত একটি ব্যাপক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতাধীন তথ্য অধিদপ্তরে প্রতিষ্ঠানটির নিম্বন্ধন নম্বর ১৪২। মোহাম্মদ শামীম আল মাসুদ বিশেষায়িত এই নিউজ পোর্টালটির সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালের নভেম্বরে কার্যক্রম শুরুর পর থেকে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে নিরবচ্ছিন্ন সংবাদ প্রচার ও প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি। 

বাংলাদেশের রাজধানী ঢাকায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় অবস্থিত।  

প্রতিষ্ঠার পর থেকে ব্যবসা-বাণিজ্য, শিল্প-বিনিয়োগ ও শেয়ারবাজারকে প্রাধান্য দিয়ে সংবাদের সকল ক্ষেত্রে নিজেদের দক্ষতার স্বাক্ষর রেখে আসছে প্রতিষ্ঠানটি। আর এর মাধ্যমে গ্রাহক ও পাঠক প্রিয়তায় অন্যতম শীর্ষস্থান ধরে রেখেছে বিনিয়োগবার্তা। 

নিয়মিত সংবাদ প্রকাশের পাশাপাশি বিশেষ ও জাতীয় দিবসে ছাপানো বিশেষ সংকলন প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি, যা বিনিয়োগবার্তা’র ব্র্যান্ড ইমেজ ও পাঠকপ্রিয়তা অর্জনে ব্যাপক ভুমিকা রাখছে। 

প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ে সার্বক্ষণিক কর্মরত নিজস্ব ১২ জন সংবাদকর্মী ছাড়াও দেশের বেশ কয়েকটি বিভাগীয় শহর ও বিজনেস ডিস্ট্রিক্টে বিনিয়োগবার্তা'র প্রতিনিধি নিযুক্ত রয়েছেন। এছাড়া দেশের গুরুত্বপূর্ণ জেলা-উপজেলায় আরও প্রতিনিধি নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়া দেশের বাইরেও নিউজ পোর্টালটির কার্যক্রম বিস্তৃত করার কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে বিশ্বের অন্যতম বিজনেস হাব যুক্তরাজ্যের লন্ডন ও সংযুক্ত আরব আমিরাতে (দুবাই) প্রতিনিধি নিযুক্ত করা হয়েছে। এ জায়গাগুলোতে নিজেদের অবস্থান সূদৃঢ করতে বাণিজ্যিকভাবে কার্যক্রম শুরুর চেষ্টা চলমান রয়েছে।

বৈশ্বিক গ্রাহক আকর্ষণে ইতোমধ্যে নিউজ পের্টালটিতে বাংলার সাথে ইংরেজি ভার্সনও যুক্ত করা হয়েছে। 

আগামীতে প্রতিষ্ঠানটির কর্মপরিধি আরও বিস্তৃত করতে ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে দেশের সকল বিভাগ, জেলা ও উপজেলাসহ বিশ্বের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক শহরে প্রতিনিধি নিয়োগ, ফেসবুক, ইউটিউব, ইন্সটিগ্রামসহ অনান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিষ্ঠানটির পরিচিতি বাড়াতে ডিজিটাল মার্কেটিং ব্যবস্থাকে আরও গতিশীল করার কাজ চলমান রয়েছে।

এছাড়া Biniyougbarta.com নামীয় মূল ডোমেইনের সাথে বিনিয়োগবার্তা ডট বাংলা, Biniyougbarta.co.uk এবং Biniyogbarta.uk ডোমেইনগুলোকে রি-ডাইরেক্ট করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এসবের সাথে আইপি টিভি, টক শো ও লাইভ স্ট্রিমিং প্রোগ্রাম যুক্ত করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

বিনিয়োগবার্তাকে একটি শীর্ষস্থানীয় ও জনপ্রিয় গণমাধ্যমে পরিনত করার পথপরিক্রমায় আমাদের অগনিত গ্রাহক, পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়ীদের দোয়া ও সহযোগিতা নিয়ে পাশে থাকায় বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি ভবিষ্যতেও সংশ্লিষ্ট সকলের দোয়া ও সহযোগিতা অব্যাহত রাখতে বিনীত অনুরোধ জানাচ্ছি।  সকলের দোয়া ও সহযোগিতা অব্যাহত থাকলে বিনিয়োগবার্তা দেশ-বিদেশে আপামর পাঠক, গ্রাহক, বিনিয়োগকারী ও উদ্যোক্তাসহ সকলের আস্থার কেন্দ্রবিন্দুতে স্থান করে নেবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

সম্পাদক

 

বিনিয়োগবার্তা'র অপারেটিং টিম:

মোহাম্মদ শামীম আল মাসুদ

​​​সম্পাদক ও প্রকাশক

 

খায়রুন নাহার

ব্যবস্থাপনা সম্পাদক

 

মো: আতিকুর রহমান 

উপদেষ্টা সম্পাদক

 

 ​​​​​উম্মুল ওয়ারা পিয়া

এক্সিকিউটিভ এডিটর

 

মো: রফিকুল ইসলাম 

সহকারি সম্পাদক

জাভেদ হাকিম 

ফিচার এডিটর

 

 

দেওয়ান ফজলে এলাহী 

ম্যানেজার

মার্কেটিং এন্ড কমিউনিকেশন্স

 

জিয়া হায়দার

সিনিয়র সাব এডিটর

শাকিল তালুকদার

সাব এডিটর

 

কামরুল হুদা

স্টাফ রিপোর্টার

 

মাজহারুল ইসলাম

স্টাফ রিপোর্টার

 

জান্নাতুল তাবাসসুম জেমি

এক্সিকিউটিভ 

ডিজিটাল মার্কেটিং 

 


Comment As:

Comment (0)