আলপনা

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানোর প্রত্যয়

আলপনার রঙে রাঙলো হাওরের ১৪ কিলোমিটার সড়ক

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের মিঠামইনে শুরু হলো দেশের সবচেয়ে বড় আল্প‌না উৎসব ‘‌আল্প‌নায় বৈশাখ ১৪৩১’। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানোর প্রত্যয়ে গতকাল বিকাল থেকে জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কে আল্প‌না শুরু হয়। ৬৫০ জন শিল্পী এ উৎসবে অংশ নিয়েছেন। এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এ উৎসবের আয়োজন করেছে। 

কিশোরগঞ্জের মিঠামইনে উৎসবের প্রথম দিনের আয়োজনে উপস্থিত ছিলেন এশিয়াটিক-সিক্সটির চেয়ারম্যান আসাদুজ্জামান নূর এমপি, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি), কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান, গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, বরেণ্য শিল্পী মো. মনিরুজ্জামান, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার ও ডিরেক্টর মো. মহসিন হাবিব চৌধুরী ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, মিঠামইন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণব, মিঠামইন সদর ইউনিয়ন চেয়ারম্যান শরিফ কামাল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

মিঠামইন জিরো পয়েন্টে আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেন, ‘‌বিশ্বরেকর্ড গড়ার এ প্রচেষ্টা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে, পাশাপাশি পর্যটন শিল্পকেও উদ্বুদ্ধ করবে। এ বিশাল কর্মযজ্ঞ গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাবে বলে আমরা আশা রাখি।’

কিশোরগঞ্জ হাওরাঞ্চলে বাঙালি লোকসংস্কৃতি তুলে ধরতে মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কে ৬৫০ জন শিল্পী সর্ববৃহৎ আল্প‌না উৎসব ‘‌আল্প‌নায় বৈশাখ ১৪৩১’ শুরু করেছেন।

বিশ্বরেকর্ড গড়ার অদম্য এ প্রচেষ্টাকে অনুপ্রাণিত করতে আল্প‌নায় বৈশাখ ১৪৩১ সমাপনী অনুষ্ঠানে আগামীকাল ১৪ এপ্রিল পহেলা বৈশাখে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, এশিয়াটিক থ্রি-সিক্সটির গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান। কিশোরগঞ্জের মিঠামইন এলাকায় আল্প‌না অঙ্কনের মাধ্যমে শুরু হওয়া এ আয়োজন (১৩ এপ্রিল) খুলনার শিব বাড়ি মোড় ও ঢাকার মানিক মিয়া এভিনিউয়েও একযোগে শুরু হবে। কিশোরগঞ্জ, খুলনা ও ঢাকা, দেশের তিনটি ঐতিহ্যবাহী জেলায় শিল্পীর তুলিতে বৈশাখের মুগ্ধতা ছড়িয়ে দেয়া এবং একই সঙ্গে বিশ্বরেকর্ড গড়ার অনবদ্য প্রত্যয় নিয়ে শুরু হলো এ উৎসব।

বিনিয়োগবার্তা/এসএএম//


Comment As:

Comment (0)